ঝালদায় নিহত তপন কান্দুর ওয়ার্ডে উপনির্বাচন আগে ছুটিতে পাঠানো হল ‘বিতর্কিত’আইসিকে

09:37 PM Jun 25, 2022 |
Advertisement

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: সিবিআই তদন্তের মধ্যেই পুরুলিয়ার ঝালদা (Jhalda) পুরসভার দু’নম্বর ওয়ার্ডের নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর ওয়ার্ডে রবিবার উপনির্বাচন (By election)। পুলিশ সূত্রে খবর, ঝালদার সেই ‘বিতর্কিত’ আইসি সঞ্জীব ঘোষকে উপনির্বাচনের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ছুটিতে পাঠানো হয়েছে। তাঁর জায়গায় আপাতত ঝালদা থানার আইসির দায়িত্ব সামলাবেন বলরামপুর সিআই পার্থ সিং। সামগ্রিকভাবে দায়িত্বে থাকবেন ঝালদা মহকুমা পুলিশ আধিকারিক (SDPO) সুব্রত দেব। পুরুলিয়ার পুলিশ সুপার এস.সেলভামুরুগন বলেন, “শারীরিক অসুস্থতার কারণে ঝালদার আইসি ছুটি নিয়েছেন।” তবে ওয়াকিবহাল মহলের মত, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্যই সঞ্জীব ঘোষকে ছুটিতে পাঠানো হল। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });
নিহত ঝালদার কংগ্রেস কাউন্সিলর তপন কান্দু

জঙ্গলমহল পুরুলিয়ায় (Purulia) একটি ওয়ার্ডেই উপনির্বাচন। তবুও উত্তেজনা চরমে। সকলের চোখ ঝালদা পুরসভার ওই দু’নম্বর ওয়ার্ডের দিকেই। সামগ্রিক পরিস্থিতির বিচারে এই ওয়ার্ড কংগ্রেস এগিয়ে থাকলেও শাসকদল তৃণমূল জিততে মরিয়া। ফলে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছে ঝালদার রাজনৈতিক মহল। এদিকে এই উপনির্বাচন যাতে সুষ্ঠুভাবে হয়, তার জন্য পুরুলিয়া জেলা কংগ্রেস রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক সৌরভ দাসের কাছে আবেদন জানিয়েছে। এর প্রেক্ষিতেই পুলিশকে সেই নির্দেশ দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission)।

[আরও পড়ুন: ছুটির দিনই কার্নিশ থেকে ঝাঁপ, রোগীর আচরণ ভাবাচ্ছে মল্লিকবাজারের নার্সিংহোম কর্তৃপক্ষকেও]

ঝালদার ২ নং ওয়ার্ড ছাড়াও রবিবার একাধিক উপনির্বাচন রয়েছে রাজ্যে। শিলিগুড়ি (Siliguri) মহকুমা পরিষদের ভোটগ্রহণ। উত্তর ২৪ পরগনার পানিহাটি (Panihati) পুরসভার ৮ নম্বর ওয়ার্ডেও ভোট। এখানকার কাউন্সিলর অনুপম দত্ত খুনের পর আসনটি ফাঁকা। তাই উপনির্বাচনের মাধ্যমে নতুন জনপ্রতিনিধি বেছে নেওয়ার প্রক্রিয়া হবে। এছাড়া দক্ষিণ দমদম পুরসভার ২৭ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড ও ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ড এবং হুগলির চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডেও উপনির্বাচন। ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে ভোটগ্রহণের আগে সিপিএম প্রার্থীর মৃত্যু হওয়ায়, স্থগিত ছিল নির্বাচন। ভোটের আগে মৃত্যু হয়েছিল হুগলির চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থীরও। রবিবার সকাল সাতটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে সর্বত্র।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: সারদাকাণ্ডে শুভেন্দুকে গ্রেপ্তারির দাবিতে পথে নামছে TMC, রাজভবনে যাবেন ৮ প্রতিনিধি]

Advertisement
Next