shono
Advertisement
Debangshu Bhattacharya

জুনিয়র ডাক্তারদের সঙ্গে মাওবাদীদের তুলনা! বিতর্কে দেবাংশু

ঠিক কী বলেছেন দেবাংশু?
Published By: Tiyasha SarkarPosted: 07:25 PM Oct 20, 2024Updated: 08:04 PM Oct 20, 2024

ধীমান রায়, কাটোয়া: আর জি কর ইস্যুতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে মাওবাদীদের তুলনা দেবাংশু ভট্টাচার্যের। বললেন, "মানুষ মারাকে যদি প্রতিবাদের অস্ত্র হয়, তাহলে আমি জুনিয়র ডাক্তারদের সঙ্গে মাওবাদীদের কোনও তফাৎ দেখছি না।" এই বক্তব্যকে কেন্দ্র করে দানা বেঁধেছে বিতর্ক।

Advertisement

রবিবার পূর্ব বর্ধমান জেলার আউশগ্রাম ২ ব্লক তৃণমূল কংগ্রেসের বিজয়া সম্মিলনী অনুষ্ঠান ছিল। সেখানে দেবাংশু ভট্টাচার্য সাংবাদিকদের মুখোমুখি হন। আর জি কর কাণ্ড নিয়ে সেখানেই মুখ খোলেন তিনি। বলেন, "আমি জুনিয়র ডাক্তারদের সঙ্গে মাওবাদীদের কোনও তফাৎ দেখছি না। মাওবাদীরা বলে, আমরা মানুষ মারি প্রতিবাদের জন্য। জুনিয়র ডাক্তাররা বলছে, আমরা মঙ্গলবার থেকে চিকিৎসা বন্ধ রেখে মানুষ মারব।" দেবাংশুর ব্যাখ্যা, "ডাক্তারদের এই হুমকির মানে কী? এর অর্থ আমাদের আবদার না মানা হলে আমরা মানুষ মারা শুরু করব। চিকিৎসা বন্ধ রাখা মানেই মানুষ মারা। মানুষ মারাকে যদি প্রতিবাদের অস্ত্র হিসাবে গ্রহণ করে তাহলে আমি জুনিয়র ডাক্তার বাবুদের সঙ্গে মাওবাদীদের কোনও তফাৎ দেখছি না।"

দেবাংশু আরও বলেন, "জুনিয়র ডাক্তারদের এই আন্দোলন দেখে মনে হচ্ছে স্বাস্থ্য মাফিয়া, বেসরকারি নার্সিংহোমের মালিক ও চিকিৎসকরা জুনিয়র ডাক্তারদের শ্রীখন্ডী হিসাবে দাড় করিয়ে কলকাঠি নাড়ছে। কারণ সরকারি হাসপাতালের পরিষেবা যত ভেঙে পড়বে তত বেসরকারি নার্সিংহোমগুলি ফুলে ফেঁপে উঠবে।" ২০০১ সালের ২৫ আগষ্ট আর জি করের হোস্টেল থেকে চতুর্থ বর্ষের পড়ুয়া সৌমিত্র বিশ্বাসের ঝুলন্ত দেহ উদ্ধার নিয়েও এদিন সরব হলেন দেবাংশু। সব শেষে তাঁর একটাই প্রত্যাশা, জুনিয়র ডাক্তারদের শুভবুদ্ধির উদয় হোক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর ইস্যুতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে মাওবাদীদের তুলনা দেবাংশু ভট্টাচার্যের।
  • বললেন, "মানুষ মারাকে যদি প্রতিবাদের অস্ত্র হিসাবে গ্রহণ করে তাহলে আমি জুনিয়র ডাক্তার বাবুদের সঙ্গে মাওবাদীদের কোনও তফাৎ দেখছি না।"
  • এই বক্তব্যকে কেন্দ্র করে দানা বেঁধেছে বিতর্ক।
Advertisement