shono
Advertisement
RG Kar case

আর জি কর কাণ্ডে সুবিচারের দাবি, রাষ্ট্রপতির দরবারে হাওড়ার স্কুলের প্রাক্তনীদের রক্তে লেখা চিঠি

ওই রক্তদান শিবিরে সংগ্রহ করা রক্ত দিয়েই চিঠি লেখা হয়।
Published By: Sayani SenPosted: 09:36 PM Sep 15, 2024Updated: 09:36 PM Sep 15, 2024

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের হত্যাকাণ্ডের প্রতিবাদে উত্তাল গোটা রাজ্য। সুবিচারের দাবিতে এখনও চলছে জোর আন্দোলন। নিজেদের রক্ত দিয়ে চিঠি লিখে রাষ্ট্রপতির কাছে পাঠাচ্ছেন হাওড়ার জয়পুর থানার ঝিকিরা হাইস্কুলের প্রাক্তন ছাত্ররা। রবিবার ঝিকিরা বারোয়ারি তলা প্রাঙ্গণে তিলোত্তমার স্মরণে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। সেখানেই রক্ত দিয়ে চিঠি লিখে রাষ্ট্রপতির কাছে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়।

Advertisement

উদ্যোক্তাদের তরফে অংশুমান পাছাল বলেন, "আর জি কর হাসপাতালের ঘটনার প্রকৃত বিচার চেয়ে এই উদ্যোগ।" বলে রাখা ভালো, গত ২ সেপ্টেম্বর ঝিকিরা হাইস্কুলের প্রাক্তন ছাত্ররা সমাজমাধ্যমে রক্তদানের কথা উল্লেখ করে একটি পোস্ট করেন। যেমন ভাবনা, তেমন কাজ। রবিবার সকলে একত্রিত হয়ে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। উদ্যোক্তারা জানিয়েছেন, এটি সম্পূর্ণভাবে অরাজনৈতিক। বৃষ্টি উপেক্ষা করে শতাধিক প্রাক্তন ছাত্রছাত্রী রক্তদান শিবিরে যোগ দেন।

রক্তদান শিবির পাঁচশো কালো বেলুন দিয়ে সাজানো হয়েছিল। টেবিলের উপর রাখা ছিল অভয়ার ছবি। প্ল্যাকার্ডে লেখা লেখা ছিল, "তিলোত্তমার উপর অত্যাচারের প্রতিবাদে রক্তদান। রক্ত দিয়ে লেখা রাষ্ট্রপতিকে চিঠি।" জানা গিয়েছে, প্রাক্তন ছাত্রছাত্রীদের রক্ত দিয়ে চিঠি লেখা হয়েছে। সেই চিঠি রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিজেদের রক্ত দিয়ে চিঠি লিখে রাষ্ট্রপতির কাছে পাঠাচ্ছেন হাওড়ার জয়পুর থানার ঝিকিরা হাইস্কুলের প্রাক্তন ছাত্ররা।
  • রবিবার ঝিকিরা বারোয়ারি তলা প্রাঙ্গণে তিলোত্তমার স্মরণে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়।
  • সেখানেই রক্ত দিয়ে চিঠি লিখে রাষ্ট্রপতির কাছে পাঠানোর উদ্যোগ নেওয়া হয়।
Advertisement