Advertisement

North Bengal Train Accident: উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, উলটে গেল বিকানের এক্সপ্রেস, বহু হতাহতের আশঙ্কা

08:14 PM Jan 13, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গে বড়সড় ট্রেন দুর্ঘটনা (train accident)। ময়নাগুড়িতে উলটে গেল গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেস (Bikaner Express)। প্রাথমিকভাবে জানা গিয়েছে, লাইনচ্যুত হয়েছে চারটি বগি। বহু যাত্রীর হতাহতের আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের উচ্চপদস্থ আধিকারিকরা। এসেছেন উদ্ধারকারীরাও। খবর পাওয়া মাত্রই জেলার পদস্থ কর্তাদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীও খোঁজ নিয়েছেন দুর্ঘটনার।

Advertisement

বৃহস্পতিবার ৫ টা নাগাদ ময়নাগুড়ির (Maynaguri) দোমোহানি দিয়ে যাচ্ছিল ১৫৩৬৬ আপ বিকানের এক্সপ্রেস। জানা গিয়েছে, ৪০ কিলোমিটার বেগে যাচ্ছিল গাড়িটি। আচমকাই লাইনচ্যুত হয় ট্রেনটির চারটি বগি। তিনটি বগি একেবারে উলটে যায়। একটি বগির উপর উঠে যায় আরেকটি। শোনা যাচ্ছে, জলে পড়ে গিয়েছে একটি বগি। ক্ষতিগ্রস্ত হয়েছে মোট ১২ টি কামরা। আটকে পড়েন বহু যাত্রী। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়।

[আরও পড়ুন: রাজনীতির আগে মানবিকতা, বিজেপি বিধায়কের করোনা আক্রান্ত স্ত্রী-সন্তানকে ফল পৌঁছে দিলেন TMC নেতা]

জানা গিয়েছে,  সঙ্গে সঙ্গে শুরু করা হয় উদ্ধারকাজ। ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। এদিন দুর্ঘটনার খবর পেয়েই জেলার আধিকারিকদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  দ্রুত আটকে পড়া যাত্রীদের উদ্ধারের নির্দেশ দেন তিনি।  

Advertising
Advertising

রেল সূত্রে জানা গিয়েছে, যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কাজ শুরু করা হয়েছে। উলটে যাওয়া বগি কেটে বের করা হচ্ছে যাত্রীদের।  জলপাইগুড়ির জেলাশাসক জানিয়েছেন, ইতিমধ্যেই তিন যাত্রীর দেহ উদ্ধার করা হয়েছে। আহত ও মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। সূত্রের খবর, প্রথমদিকে উদ্ধার হওয়া আহতদের নিয়ে যাওয়া হয় ময়নাগুড়িতে। পরবর্তীতে জেলার বিভিন্ন ব্লক থেকে ৩০টি অ্যাম্বুল্যান্স ইতিমধ্যেই রওনা হয়েছে দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে। ইতিমধ্যেই রেলের তরফে চালু করা হয়েছে হেল্পলাইন। মৃত ও আহত যাত্রীদের পরিবারের সন্ধান পেতে ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্ত কামরাগুলির যাত্রীদের তালিকা তৈরির কাজ শুরু করা হচ্ছে বলে খবর।  এদিকে অন্ধকার নেমে আসায় উদ্ধারকাজে বেশ বেগ পেতে হতে হচ্ছে উদ্ধারকারীদের ।

 

[আরও পড়ুন: WB Civic Polls: করোনা কালে টেলিকলারেই প্রচার, অভিনব উদ্যোগ চন্দননগরের তৃণমূল প্রার্থীর]

Advertisement
Next