shono
Advertisement
Jalpaiguri Storm

ঝড়ে বিপর্যস্ত উত্তরবঙ্গ, খবর নিতে মমতাকে ফোন 'উদ্বিগ্ন' অমিত শাহর

রবিবারের ঝড়বৃষ্টিতে উত্তরবঙ্গে প্রাণহানি হয়েছে। ক্ষতিগ্রস্ত অসমের বিস্তীর্ণ অংশও। অমিত শাহ ফোনে কথা বলেছেন অসমের মুখ্যমন্ত্রীর সঙ্গেও। দুই রাজ্যেই দুর্যোগ মোকাবিলায় সাহায্যের আশ্বাস দেন তিনি।
Posted: 12:39 PM Apr 01, 2024Updated: 04:11 PM Apr 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝড়ের তাণ্ডবে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা। ঘটেছে প্রাণহানি, ঘরবাড়ি হারিয়েছেন বহু মানুষ। রবিবারের এই প্রাকৃতিক বিপর্যয়ের পর রাতেই জলপাইগুড়ি গিয়ে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। রাতেই তিনি মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে হাসপাতালে আহতদের দেখতে যান। সোমবার সকাল থেকেও তিনি দুর্যোগ মোকাবিলায় জেলা প্রশাসনকে ক্রমাগত সাহায্য করে চলেছেন। এই পরিস্থিতিতে দুর্যোগের খবরাখবর নিতে মুখ্যমন্ত্রীকে ফোন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। নিজের X হ্যান্ডলে এনিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি দুর্গতদের সববরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য ও নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন অমিত শাহ। 

Advertisement

 

[আরও পড়ুন: কে বেশি বিষাক্ত? ‘গোখরো’ মিঠুন নাকি ‘চন্দ্রবোড়া’ অভিজিৎ! ভোটপ্রচারে চর্চায় কার্টুন]

রবিবারের ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে অসমের (Assam)বেশ খানিকটা অংশও। এদিনে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গেও ফোনে কথা বলেছেন অমিত শাহ। সোশাল মিডিয়া পোস্টে জানিয়েছেন তাও। পাশাপাশি দুই রাজ্যেই দুর্যোগ মোকাবিলায় বিজেপির কার্যকর্তাদের ময়দানে নামার অনুরোধও করেচে অমিত শাহ।

 

বিপর্যয়ের খবর পেয়ে রবিবারই তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। জলপাইগুড়ি ও অসমে মোট ৭ জনের মৃত্যুর খবরে  X হ্যান্ডেলে শোকপ্রকাশ করেন তিনি। বিজেপি নেতা-কর্মীদের বিপর্যয় বিধ্বস্তদের পাশে দাঁড়ানোর আর্জিও জানিয়ে লেখেন, “জলপাইগুড়ির ময়নাগুড়ি এলাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত বহু পরিবার। অনেকেই তাঁদের প্রিয়জনকে হারিয়েছেন। তাঁদের প্রতি আমার সমবেদনা। রাজ্যের আধিকারিকদের সঙ্গে আমার কথা হয়েছে। ক্ষতিগ্রস্তদের যথাযথ সহায়তা নিশ্চিত করতে বলেছি। আমি বাংলার সকল বিজেপি কর্মীদের অনুরোধ করব এই বির্পযয়ের সময় ক্ষতিগ্রস্তদের সাহায্য করুন। পাশে থাকুন।” আর সোমবার অমিত শাহ দুই রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন।

[আরও পড়ুন: ‘জলপাইগুড়ির বিপর্যস্তদের পাশে দাঁড়ান’, শোকপ্রকাশ করে বিজেপি নেতা-কর্মীদের আর্জি মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ঝড়ে বিধ্বস্ত উত্তরবঙ্গ, খবর নিতে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন অমিত শাহ।
  • সাহায্য়ের আশ্বাসের পাশাপাশি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।
  • ঝড়ে ক্ষতিগ্রস্ত অসমের মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেন শাহ।
Advertisement