shono
Advertisement
Junior Doctors Strike

সুুস্থ হয়েই আন্দোলনে শামিল হওয়ার বার্তা, ফের অনশনেও যোগ দিতে প্রস্তুত পুলস্ত্য

সোমবার নবান্নে রাজ্য-জুনিয়র ডাক্তারদের বৈঠক ফলপ্রস্রু হবে বলেই আশাবাদী ডাক্তার পুলস্ত্য।
Published By: Tiyasha SarkarPosted: 02:02 PM Oct 21, 2024Updated: 02:50 PM Oct 21, 2024

শেখর চন্দ্র, আসানসোল: অনশন মঞ্চে অসুস্থ হয়ে পড়েছিলেন জুনিয়র ডাক্তার পুলস্ত্য আচার্য্য। সুস্থ হতেই ফের আন্দোলনে শামিল হওয়ার কথাই বললেন তিনি। জানালেন, আন্দোলনে তো আছেনই, দাবি না মিটলে আবারও অনশনে বসবেন। তবে সোমবার নবান্নে রাজ্য-জুনিয়র ডাক্তারদের বৈঠক ফলপ্রস্রু হবে বলেই আশাবাদী ডাক্তার পুলস্ত্য।

Advertisement

১০ দফা দাবিতে অনশনে বসেছিলেন পুলস্ত্য। পরবর্তীতে অসুস্থ হয়ে পড়েন। তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। সুস্থ হয়ে আসানসোলের বাড়িতে ফিরেছেন তিনি। সেখান থেকেই এদিন জানালেন, আগের থেকে ভালো আছেন। তবে ওজন কমেছে ৮ কেজি। যদিও তাঁর কথায়, অনশন করলে এটা খুব স্বাভাবিক। জানালেন, আগামিকাল, মঙ্গলবারই ফিরে যাবেন কলকাতা। ফের নামবেন আন্দোলনে।

এদিন শাসকদলের নেতারা যে ভাষায় জুনিয়র ডাক্তারদের আন্দোলন এবং অনশনকে কটাক্ষ করছেন তাঁর জবাব দেন পুলস্ত্য। তাঁর কথায়, "যারা কটাক্ষ করছেন মানুষই তাদের সঠিক সময় উপযুক্ত জবাব দেবেন। আমাদের প্রথম দাবি তিলোত্তমার বিচার। বাকি ৯ দফা যে দাবি রয়েছে তা জনগণের স্বার্থে। সাধারণ মানুষের স্বাস্থ্যের স্বার্থে সেই দাবিগুলি রাখা হয়েছে মুখ্যমন্ত্রীর কাছে। আমরা আশাবাদী সরকার সেই দাবিগুলো মেনে নেবেন। যদি না মেনে নেন তাহলে এই আন্দোলন চলবে।" পুলস্ত্যর বাবা-মাও চান, ছেলে অভয়ার জন্য লড়ুক। পুলস্ত্যের মা কাজল আচার্য বলেন, "শারীরিক অবস্থা নিয়ে উদ্বিগ্ন ছিলাম। তবে ছেলে এখন অনেকটাই ভালো আছে। ও আবার সশরীরে আন্দোলনে ফিরবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অনশন মঞ্চে অসুস্থ হয়ে পড়েছিলেন জুনিয়র ডাক্তার পুলস্ত্য আচার্য্য। সুস্থ হতেই ফের আন্দোলনে শামিল হওয়ার কথাই বললেন তিনি।
  • জানালেন, আন্দোলনে তো আছেনই, দাবি না মিটলে আবারও অনশনে বসবেন।
  • তবে সোমবার নবান্নে যে বৈঠক হওয়ার কথা, তা ফলপ্রস্রু হবে বলেই আশাবাদী ডাক্তার পুলস্ত্য।
Advertisement