shono
Advertisement

দেশরক্ষার স্বার্থে হাতে ত্রিশূল! পয়লা বৈশাখের সকালে নতুন অবতারে দিলীপ

Published By: Sucheta SenguptaPosted: 02:29 PM Apr 14, 2024Updated: 03:50 PM Apr 14, 2024

অর্ক দে, বর্ধমান: আত্মরক্ষা নয়, এবার দেশরক্ষার মতো মহান কাজে ত্রিশূল হাতে নামলেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)! পয়লা বৈশাখের সকালে তাঁকে দেখা গেল নতুন অবতারে। এর আগে ভোটের প্রচারে (Lok Sabha Election 2024) লাঠি হাতে তাঁকে বেরতে দেখা গিয়েছিল। আর এবার হাতে তাঁর ত্রিশূল! বাংলা নববর্ষের প্রথম দিন বর্ধমান এলাকায় ত্রিশূল হাতে প্রাতঃভ্রমণে বেরন তিনি। এক শিবমন্দিরে পুজো দিয়ে ত্রিশূল-সহ ছবিও তোলেন। আর তাতেই আপত্তি তুলেছে তৃণমূল। এভাবে অস্ত্রের প্রদর্শনের অভিযোগ তুলে বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থীর (BJP Candidate) বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে শাসকদল।

Advertisement

তবে ত্রিশূল (Trident) হাতে নিয়ে বেরনো যথেষ্ট স্বাভাবিকই মনে করছেন দিলীপ ঘোষ। বর্ধমানের শিবমন্দিরে পুজো দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ত্রিশূল নিয়ে তিনি বলেন, ‘‘বিশ্বে অশুভ শক্তি আর পাপের প্রতাপ বেড়েছে। আর যখনই এসব হয়েছে, বাবা ত্রিশূল হাতে নিয়ে তাণ্ডব নৃত্য করেছেন। আমার কুলদেবতা শিব। তাঁরই প্রেরণায় আমরা স্বচ্ছ ভারত এবং স্বচ্ছ রাজনীতি করতে চাই। ত্রিশূল তারই প্রতীক। এটা শুধু আত্মরক্ষা নয়, দেশরক্ষার জন্য হাতে নিয়েছি। সব রক্ষা হয়ে যাবে।’’ 

[আরও পড়ুন: ইরানে হামলা করলে সমর্থন নয়, পাশে থাকলেও ইজরায়েলকে শর্ত দিল আমেরিকা]

গত সপ্তাহেই লাঠি হাতে প্রচারে বেরিয়েছিলেন দিলীপ ঘোষ। তখন তাঁর মন্তব্য ছিল, ”আসলে রাস্তায় হাঁটতে বেরলে অনেক অবাঞ্ছিত লোক সামনে চলে আসছে। তাই এক বন্ধু বললেন, হাতে একটা লাঠি রাখতে। এটা দেখে যদি কোনও কাজ হয়। যারা আইন নিজের হাতে তুলে নিচ্ছে, তাদের জন্য এই ডান্ডা আছে। এটা রাখার অনুরোধ আমার বন্ধুর। নাহলে আমি খালি হাতে চলাফেরা করতেই অভ্যস্ত।” আর এবার দেশরক্ষার্থে তাঁর হাতে দেখা গেল ত্রিশূল।  

[আরও পড়ুন: বিশ্বজুড়ে যুদ্ধের করাল থাবা, ‘ভারতীয়দের নিরাপত্তার জন্য চাই শক্তিশালী সরকার’, বলছেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement