shono
Advertisement

Mamata Banerjee: ‘চ্যালেঞ্জ নিলাম বীরভূম নিজে দেখব’, অনুব্রতগড়ে দাঁড়িয়ে বিজেপিকে বার্তা মমতার

মমতা বন্দ্যোপাধ্যায়কে সাহায্য করবেন ফিরহাদ হাকিম-সহ কোর কমিটি।
Posted: 02:54 PM Feb 01, 2023Updated: 03:33 PM Feb 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার মামলায় প্রায় ছ’মাস জেলবন্দি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। এই প্রথমবার অনুব্রতহীন বীরভূম সফরে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ‘প্রিয়’ কেষ্টর অনুপস্থিতিতে বোলপুরে দাঁড়িয়ে বিজেপিকে চরম হুঁশিয়ারি দিলেন তিনি। মমতার হুঙ্কার, “চ্যালেঞ্জ নিলাম বীরভূম আমি নিজে দেখব।”

Advertisement

এর আগে গত সোমবারের অনুব্রতহীন বোলপুরে গুরুত্বপূর্ণ বৈঠক সেরে কোর কমিটিতে আরও তিন সদস্যকে যুক্ত করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এতদিন কোর কমিটিতে ছিলেন চারজন সদস্য। নতুন করে সাংসদ শতাব্দী রায়, কাজল শেখ ও অসিত মালকে কোর কমিটিতে যুক্ত করা হয়। সাফ জানিয়েও দেন, অনুব্রত মণ্ডল না থাকায় সমস্যার কিছু নেই। বুধবার অবশ্য বীরভূমের সংগঠন দেখভালের দায়িত্ব নিজের কাঁধেই তুলে নেন মমতা। বুধবার মমতা বলেন, “আমার ২-১ জন নেতাকে জেলে ভরেছে। তাতে কিছুই হবে না। যতদিন সে অ্যাবসেন্ট থাকবে বীরভূম আমি নিজে দেখব। আমাকে সাহায্য করবেন ফিরহাদ হাকিম। কোর গ্রুপ তো রয়েছেই। একটা প্রবাদ আছে না রাজা যায় বাজার। কুত্তা ভোকে হাজার। তৃণমূলে রাজা মানে প্রজা। প্রজার দল।”

মহেশতলায় গৃহবধূর রহস্যমৃত্যু, উদ্ধার ঝুলন্ত দেহ, নেপথ্যে দাম্পত্য কলহ?

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে অনুব্রত মণ্ডলের মতো দোর্দণ্ডপ্রতাপ দলীয় সৈনিক জেলবন্দি থাকা যে তৃণমূলের কাছে যথেষ্ট উদ্বেগের কারণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। আর সে কারণে নিজের কাঁধেই বীরভূমের সংগঠনের দায়িত্বভার তুলে নিয়ে মমতা কৌশলী চাল দিলেন বলেই দাবি ওয়াকিবহাল মহলের।

তবে মমতার তৈরি করা কোর কমিটিতে শতাব্দী রায় ও কাজল শেখের সংযোজন নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে। বরাবরই অনুব্রত বিরোধী বলে পরিচিত দু’জনে। স্বাভাবিকভাবেই তাঁদের দায়িত্ব বৃদ্ধি নানারকম জল্পনা উসকে দিয়েছে। ওয়াকিবহাল মহলের একাংশের দাবি, অনুব্রতর সঙ্গে দলের দূরত্ব তৈরির প্রমাণ কোর কমিটিতে এই তিন সদস্যকে যোগ করা। এদিকে, এদিন অনুব্রতগড়ে দাঁড়িয়ে একবারও কেন ‘প্রিয়’ কষ্টের নাম উচ্চারণ করলেন না মমতা, তা নিয়েও শুরু হয়েছে ফিসফিসানি।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাজেটে কোন জিনিসের দাম বাড়ল, সস্তায় কী মিলবে? দেখে নিন একনজরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার