shono
Advertisement

Weather Update: বৃষ্টির বিরাম নেই, আগামী সপ্তাহেও উত্তরবঙ্গে ফের দুর্যোগের আশঙ্কা

কেমন থাকবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া?
Posted: 09:44 AM Aug 20, 2021Updated: 10:35 AM Aug 20, 2021

নব্যেন্দু হাজরা: বৃষ্টি থেকে এখনই রেহাই নেই উত্তরবঙ্গবাসীর। আগামী সপ্তাহে ফের ভারী বৃষ্টিতে ভিজতে পারে উত্তরের জেলাগুলি। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে শুক্রবার দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টি (Rain) চলবে। তবে শনিবার থেকে কমবে বৃষ্টির পরিমাণ। ফলে একঘেয়ে বৃষ্টি থেকে মুক্তি মিলতে পারে মহানগরীর বাসিন্দাদের।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, মৌসুমী অক্ষরেখা বালাসোর হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। ঘূর্ণাবর্ত বিহারে। রাজস্থান থেকে বিহার পর্যন্ত পূর্ব-পশ্চিম অক্ষরেখা বিস্তৃত। তার প্রভাবে চলছে বৃষ্টি। শুক্রবার সকাল থেকে কলকাতার (Kolkata) আকাশের মুখভার। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে দিনভর। তবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে অপেক্ষাকৃত ভারী বৃষ্টির সম্ভাবনা।

বৃষ্টিভেজা কলকাতা

[আরও পড়ুন: মুখে মদ ঢেলে সন্ন্যাসীর একাদশীর উপবাস ভঙ্গের অভিযোগ, রামপুরহাটের ঘটনার প্রতিবাদে সরব BJP]

শুক্রবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৫ ডিগ্রি সেলসিয়ায়। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার। তবে সুখবর একটাই, শনিবার থেকে দক্ষিণবঙ্গে কমবে বৃষ্টি। আর বৃষ্টি কমলেই বাড়বে তাপমাত্রা। বাড়বে অস্বস্তিও।

তবে উত্তরবঙ্গে (North Bengal) ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টির সর্তকতা। ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে। শনি ও রবিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির আশঙ্কা। সোমবার থেকে বৃষ্টি বাড়বে আলিপুরদুয়ার ও কোচবিহারে। দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িও ভারী বৃষ্টির সাক্ষী হতে পারে। তার ফলে ফের পাহাড়ে ধসের (Landslide) আশঙ্কা করা হচ্ছে। অবিরাম বৃষ্টির জেরে ১০ নম্বর জাতীয় সড়কে ধস লেগেই রয়েছে। তার ফলে প্রায় বারবারই সড়কপথে বাংলা-সিকিমের যোগাযোগ বিচ্ছিন্ন হচ্ছে। স্বাভাবিকভাবেই সমস্যার সম্মুখীন হতে হচ্ছে পর্যটক থেকে স্থানীয় বাসিন্দা সকলকেই।

অতিবৃষ্টিতে পাহাড়ে ধস

[আরও পড়ুন: Taliban Terror: অবশেষে ‘বোধোদয়’, যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে অস্ত্র বিক্রি বন্ধ করল আমেরিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার