shono
Advertisement

সন্দেশখালিতে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন, ডিজি ও রাজ্যপালের সঙ্গে বৈঠকের সম্ভাবনা

কেমন আছেন 'নির্যাতিতা'রা? তথ্যের খোঁজে সন্দেশখালিতে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন।
Posted: 08:53 AM Feb 19, 2024Updated: 09:21 AM Feb 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেখ শাহজাহান ঘনিষ্ঠ তৃণমূল নেতা শিবু, উত্তমরা শ্রীঘরে। তবে এখনও খোঁজ নেই শাহজাহানের। আর নতুন করে বিক্ষোভ, আন্দোলন না হলেও থমথমে সন্দেশখালি। গ্রামের পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে এবার রাজ্যে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। দুদিনের সফরে গ্রামের মহিলাদের সঙ্গে কথা বলবেন তিনি। আবার ডিজি এবং স্থানীয় পুলিশের সঙ্গেও সাক্ষাৎ করবেন। রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গেও দেখা করার কথা তাঁর।

Advertisement

জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা বলেন, “সন্দেশখালি থেকে বিভিন্ন অপ্রীতিকর খবর পাওয়া যাচ্ছে। জাতীয় মহিলা কমিশন ইতিমধ্যে গ্রামে গিয়েছে। পুলিশি বাধা প্রত্যেক নির্যাতিতার সঙ্গে প্রতিনিধিরা কথা বলতে পারেননি। তাই আমি নিজে যাচ্ছি। আমার নির্যাতিতাদের সঙ্গে কথা হয়েছে। ডিজি, স্থানীয় পুলিশের সঙ্গে কথা বলব। আমি চাই সকলে সুবিচার পান। তাই অলিগলিতে ঘুরে সকলের সঙ্গে কথা বলব। আমি আপনাদের পাশে আছি, নির্যাতিতাদের সেকথাই জানাতে চাই। অবশ্যই ব্যবস্থা নেব। রাজ্যপালের সঙ্গে কথা বলব। আমি রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেও রিপোর্ট জমা দিতে চাই।”

[আরও পড়ুন: সহবাসের পর বিয়েতে ‘না’, প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে আত্মহত্যার চেষ্টা তরুণীর]

এদিকে, রবিবারই সন্দেশখালি সংলগ্ন ন্যাজাটে গিয়েছিলেন সুজিত বসু, পার্থ ভৌমিক, বীরবাহা হাঁসদা। তাঁরা সকলেই উত্তর ২৪ পরগনা জেলার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের তৈরি করে দেওয়া কোর কমিটির সদস্য। সেখানে শিবির করে স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। শিবু হাজরা, উত্তম সর্দারদের বিরুদ্ধে জমি দখল করে অথবা লিজের টাকা না দেওয়ার যে অভিযোগ উঠেছে, সে প্রসঙ্গেও হস্তক্ষেপ করেন তাঁরা। পার্থ ভৌমিক, সুজিত বসু সকলেই জানান, পরিস্থিতির দিকে কড়া নজর রয়েছে দলের। স্থানীয়দের সমস্ত অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। তৃণমূলের প্রতিনিধিদল গ্রামে গ্রামে বাড়িতে ঘুরে অভিযোগ শুনবেন। যত দ্রুত সম্ভব তাঁদের টাকা ফেরত দিতে তৎপর দল।

[আরও পড়ুন: নাড্ডাই ভরসা, লোকসভা ভোটের আগে মেয়াদ বাড়ল বিজেপি সর্বভারতীয় সভাপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার