shono
Advertisement

সাগরদিঘিতে কমিটিই ছিল না তৃণমূলের! হারের পর্যালোচনা বৈঠকে প্রকাশ্য়ে বিস্ফোরক তথ্য

দ্রুত কমিটি গঠন করতে চলেছে সাগরদিঘি তৃণমূল ব্লক কংগ্রেস।
Posted: 07:00 PM Mar 20, 2023Updated: 07:23 PM Mar 20, 2023

কল্যাণ চন্দ, বহরমপুর: সাগরদিঘিতে কোনও কমিটিই ছিল না তৃণমূলের! ‘সাংগঠনিক দুর্বলতা’ই ভোটের পরাজয়ের অন্যতম কারণ হিসেবে উঠে আসছে একাধিক পর্যালোচনায়। সেই কারণে দ্রুত কমিটি গঠন করতে চলেছে সাগরদিঘি তৃণমূল ব্লক কংগ্রেস।

Advertisement

সাগরদিঘি বিধানসভার ১১টির মধ্যে ৯টি গ্রাম পঞ্চায়েতের কর্মীদের সঙ্গে ইতিমধ্যেই বৈঠক সেরে ফেলেছেন সাগরদিঘি তৃণমূল ব্লক সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে সাগরদিঘি তৃণমূল কার্যালয়ে কাবিলপুর অঞ্চলের তৃণমূল কর্মীদের সঙ্গে বৈঠকে বসেন ব্লক সভাপতি।

সাগরদিঘি বিধানসভার উপনির্বাচনের ফল নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি। জয়-পরাজয়ের নানা ব্যাখ্যা চলছে বিভিন্ন দলের অন্দরে। শাসকদলের তিন তিনবারের জয়ী আসন কীভাবে কংগ্রেসের দখলে গেল, তার পর্যালোচনা চলছে জোরকদমে। সাগরদিঘির একাধিক পঞ্চায়েতের একনিষ্ঠ তৃণমূল কর্মীদের সঙ্গে পর্যালোচনা শেষে উঠে এল বিস্ফোরক তথ্য। এলাকার তৎকালীন বিধায়ক সুব্রত সাহা কোনও কমিটিই গঠন করেননি বলে একবাক্যে জানিয়েছে সবাই। বুথ কমিটি থেকে অঞ্চল কমিটি, কিছুই ছিল না। মুখে মুখেই চলত কমিটির লোকদের নির্বাচন। এমনই তথ্য উঠে আসে নির্বাচন শেষে।

[আরও পড়ুন: বাড়ির অমতে বিয়ের ‘শাস্তি’, ব্যক্তিকে অপহরণ করে নাক কাটলেন শ্বশুরবাড়ির লোকেরা!]

জঙ্গিপুর সাংগঠনিক জেলা তৃণমূল চেয়ারম্যান তথা নবগ্রাম বিধায়ক কানাই মণ্ডল বলেন, সাগরদিঘিতে সাংগঠনিক কাঠামো ছিল না। কোনওদিন কোনও কমিটিই গঠন হয়নি। ফলে উপনির্বাচনের সময় কাকে কীভাবে দায়িত্ব দেওয়া হবে সেই নিয়ে নানা সমস্যা দেখা দিয়েছিল। সুব্রত সাহা মন্ত্রী ছিলেন বলে মুখে মুখেই সব কাজ হত। ফলে তৃণমূলের পরাজয়ের ক্ষেত্রে কমিটি না থাকা একটি বিশেষ কারণ হয়ে দাঁড়িয়েছিল। বর্তমানে পার্টির নির্দেশ মেনে অবিলম্বে কমিটি গঠন করা হবে বলে জানান কানাই মণ্ডল। কানাই মণ্ডল বলেন, তাঁর নবগ্রাম বিধানসভায় বুথস্তর পর্যন্ত কমিটি রয়েছে। ফলে সাংগঠনিক কাঠামো পার্টির অন্যতম হাতিয়ার বলে তিনি মনে করেন।

অন্যদিকে সাগরদিঘি ব্লক তৃণমূল সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায় জানান, সাগরদিঘি বিধানসভার মোট ১১টির মধ্যে ৯টি গ্রাম পঞ্চায়েতের কর্মীদের নিয়ে বৈঠক করেছেন তিনি। প্রতিটি পঞ্চায়েতের ১৫ জন করে যুবককে ডাকা হয়েছিল। আসন্ন পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে দ্রুত কমিটি গঠন খুবই প্রয়োজন বলে মত তাঁর। জেলা ও রাজ্য নেতৃত্বর সঙ্গে কথা বলেই ওই কমিটি গঠন হবে। বুথ কমিটি এবং অঞ্চল কমিটি গঠনে যুব সম্প্রদায় প্রাধান্য পাবে বলেও জানান তিনি।

[আরও পড়ুন: কৌস্তভ বাগচীর বাড়িতে CRPF মোতায়েন সম্ভব নয়, হাই কোর্টকে জানাল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার