shono
Advertisement

বাসে চাপলেই মিলছে উপহার, যাত্রী টানতে অভিনব উদ্যোগ বর্ধমানে

অভিনব এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করছেন সবাই। The post বাসে চাপলেই মিলছে উপহার, যাত্রী টানতে অভিনব উদ্যোগ বর্ধমানে appeared first on Sangbad Pratidin.
Posted: 05:30 PM Jun 05, 2020Updated: 05:37 PM Jun 05, 2020

সৌরভ মাজি, বর্ধমান: বাসে উঠলেই হাতে হাতে মিলছে উপহার। সেই সঙ্গে পুরনো ভাড়াতেই করা যাচ্ছে যাতায়াত। ফলে দিনের শেষে ভাড়ার থেকেও বেশি মূল্যের উপহার ঘরে নিয়ে যাচ্ছেন বা সঙ্গে সঙ্গে ব্যবহার করছেন যাত্রীরা।

Advertisement

শুক্রবার বর্ধমান শহরের কয়েকটি টাউন সার্ভিস বাসে যাত্রী টানতে এমনই উপহার দিতে দেখা গেল বাস মালিকদের। অবশ্যই যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখে দেওয়া হয়েছে এই উপহার। তাঁরা বাসে ওঠার আগেই পাচ্ছেন একটি করে মাস্ক (Mask) ও সঙ্গে হ্যান্ড স্যানিটাইজারের ছোট্ট একটি বোতল।  বাস মালিক সংগঠনের তরফে বাবলু শর্মা জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আর্জিতে তাঁরা লোকসান করে হলেও রাস্তায় বাস নামিয়েছেন। যাত্রীদের সুরক্ষার কথা ভেবে ওই উপহার দিচ্ছেন তাঁরা। সরকারি নিয়মে বাসের সিট সংখ্যার সমান যাত্রী তুলতে পারেন তাঁরা। কিন্তু, সুরক্ষার কথা ভেবে তার অর্ধেক যাত্রী নিয়েই চলাচল করছেন। একটি সিটে দুজনের বদলে একজন যাত্রী চাপাচ্ছেন।

[আরও পড়ুন: উপার্জনের আশায় সজনে গাছে ওঠাই কাল! তড়িদাহত হয়ে মৃত্যু মুর্শিদাবাদের যুবকের]

এই সংগঠনের তরফে এদিন মোট ৮টি বাস চালু করা হয়েছে। আর অন্য একটি সংগঠনের তরফে আগেই বেশ কয়েকটি বাস নামানো হয়েছিল পথে। এদিন কালনা থেকেও কিছু বাস চলাচল শুরু হয়েছে। তবে কোখাও বিশেষ যাত্রী মিলছে না বাসে। লোকাল ট্রেন-সহ অন্য পরিষেবা স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাস পরিষেবাও স্বাভাবিক হওয়া সম্ভব নয়। কম যাত্রী নিয়ে লোকসানেই তাঁদের বাস চালাতে হবে বলে আক্ষেপ করছেন বাস মালিকরা।

আসলে বাসের কর্মীরা দীর্ঘদিন ধরে বসে রয়েছেন। তাই লোকসানে বাস চালিয়ে কর্মীরা যাতে দুপয়সা পেতে পারেন সেই কথা মাথায় রেখেই কিছু বাস মালিকরা চালাচ্ছেন বলে জানা গিয়েছে। যাত্রী টানতে আগে কিছু মালিকের তরফে বাসের সিটের মাঝে পলিথিনের পর্দার ব্যবস্থা করা হয়েছিল। এবার উপহার দিয়ে যাত্রী টানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: দেব সহায়, নেপাল থেকে দেশে ফিরলেন দুই অন্তঃসত্ত্বা-সহ ৩৪ জন পরিযায়ী শ্রমিক]

The post বাসে চাপলেই মিলছে উপহার, যাত্রী টানতে অভিনব উদ্যোগ বর্ধমানে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার