shono
Advertisement
RG Kar

মায়ের শ্রাদ্ধের কার্ডে 'We want Justice', রায়গঞ্জের যুবককে কুর্নিশ আমজনতার

কেন এই সিদ্ধান্ত?
Published By: Tiyasha SarkarPosted: 11:17 PM Sep 15, 2024Updated: 11:17 PM Sep 15, 2024

শংকরকুমার রায়, রায়গঞ্জ: আর জি কর কাণ্ডের প্রতিবাদে বাংলার পাশাপাশি সরব গোটা দেশ। প্রত্যেকে নিজের মতো করে প্রতিবাদ জানাচ্ছে। এবার শ্রাদ্ধের কার্ডেও আর জি কর। আমন্ত্রণ পত্রের উপর লেখা, 'উই ওয়ান্ট জাস্টিস'। ঘটনাস্থল উত্তর দিনাজপুরের রায়গঞ্জ। এহেন প্রতিবাদে মৃতার ছেলেকে কুর্নিশ জানিয়েছে আমজনতা। 

Advertisement

চারিদিকে একই স্বর, জাস্টিস ফর আর জি কর। এই স্লোগানে মুখরিত বাংলা। এক মাসেরও বেশি সময় ধরে কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। ৫ দিন ধরে স্বাস্থ্যভবনের সামনে চলছে অবস্থান। উত্তরবঙ্গে বসে এই আন্দোলনের শরিক হলেন এক যুবক। কীভাবে? রামযতন প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষিকা ছিলেন প্রতিমা দত্ত। গত ৪ সেপ্টেম্বর তাঁর মৃত্যু হয়। ১৬ সেপ্টেম্বর তাঁর পারলৌকিক ক্রিয়া। পরিবারের তরফে স্বাভাবিকভাবেই তাঁর শ্রাদ্ধানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমন্ত্রণপত্রে রয়েছে বিশেষত্ত্ব। খামের উপরে বামদিকে লেখা, 'উই ওয়ান্ট জাস্টিস'। নিচে মুষ্টিবদ্ধ হাতে ঝুলছে স্টেথোস্কোপ।

এবিষয়ে মৃতার ছেলে শুভ্রজ্যোতি দত্ত বলেন, "আমার মা আর জি করে তরুণী চিকিৎসকের নির্মম হত্যার ঘটনা টিভিতে আর খবরের কাগজে পড়ে যন্ত্রণায় ভেঙে পড়েছিলেন। সেইসময় মা বলেছিলেন, আমি জীবিত অবস্থায় যেন সুবিচার দেখে যেতে পারি। কিন্তু তা আর সম্ভব হল না। তাই মায়ের শ্রাদ্ধানুষ্ঠানের আমন্ত্রণপত্রে আর জি কর কাণ্ডের সুবিচারের দাবিতে 'উই ওয়ান্ট জাস্টিস' লেখা কার্ড করেছি। যুবকের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডের প্রতিবাদে বাংলার পাশাপাশি সরব গোটা দেশ। প্রত্যেকে নিজের মতো করে প্রতিবাদ জানাচ্ছে।
  • এবার শ্রাদ্ধের কার্ডেও আর জি কর। আমন্ত্রণ পত্রের উপর লেখা, 'উই ওয়ান্ট জাস্টিস'।
  • ঘটনাস্থল উত্তর দিনাজপুরের রায়গঞ্জ। এহেন প্রতিবাদে মৃতার ছেলেকে কুর্নিশ জানিয়েছে আমজনতা। 
Advertisement