shono
Advertisement
Agra

ছদ্মবেশে নারী নিরাপত্তা পরখ এসিপি সুকন্যার, সাহায্য চেয়ে নিজেই ফোন করলেন জরুরি নম্বরে

পর্যটকের বেশে অটোতে চেপে ঘুরেছেন রাতের শহর।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 02:51 PM Sep 30, 2024Updated: 02:59 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি আইপিএস অফিসার। আগ্রার অ‌্যাসিস্ট‌্যান্ট পুলিশ কমিশনার। রাতের শহরে একাই ছদ্মবেশে বেরিয়ে পড়েন মহিলাদের নিরাপত্তা খতিয়ে দেখতে। সেই সঙ্গে জরুরিকালীন ডায়াল ১১২ সঠিকভাবে কাজ করছে কিনা, তাও পরখ করে দেখেন।

Advertisement

তিনি সুকন‌্যা শর্মা। পর্যটকের বেশে অটোতে চেপে ঘুরেছেন রাতের শহর। সাদা শার্ট আর কালো জিন্সে তাঁকে কেউই চিনতে পারেনি। আগ্রা ক্যান্ট রেলওয়ে স্টেশন, এমজি রোড এবং সদর বাজার-সহ বেশ কয়েকটি সংবেদনশীল এলাকা পরিদর্শন করেন। আগ্রা পুলিশ সোশাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘এক্স’-এ সুকন‌্যার অভিযানের কথা জানিয়ে লেখে,‘সাধারণ পোশাকে সুকন্যা শর্মা, জনবহুল এবং সংবেদনশীল এলাকা পরিদর্শনে একটি অটোতে একা ভ্রমণ করেন। তিনি সাহায্যপ্রার্থী সেজে কার্যকারিতা মূল্যায়ন করতে ইউপি ১১২ (জরুরি হেল্পলাইন) ব্যবহার করে জরুরি নিরাপত্তা ব্যবস্থাও পরীক্ষা করে দেখেছেন।”

৩৩ বছর বয়সী এই আধিকারিক ১১২ নম্বরে ডায়ার করে পুলিশকে জানান যে, তাঁর সাহায্যের প্রয়োজন, নির্জন রাস্তায় তিনি অসুরক্ষিত বোধ করছেন। জানা গিয়েছে, হেল্পলাইন অপারেটর তাঁকে একটি নিরাপদ স্থানে অপেক্ষা করার পরামর্শ দেন এবং তাঁর অবস্থান সম্পর্কে তথ্য সংগ্রহ করেন। কিছুক্ষণ পরে তিনি মহিলা পেট্রোলিং টিমের কাছ থেকে একটি ফোন পান। জানানো হয়, তাঁকে নিতে আসা হচ্ছে। পরে সুকন‌্যা শর্মা জানান, তিনি জরুরি পরিষেবা পরীক্ষা করছিলেন এবং সেটি সফলভাবে পাস করেছে। এসিপির এই উদ্যোগ প্রকাশ্যে আসতেই শহরে তাঁর প্রশংসা শুরু হয়ে গিয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি সুকন‌্যা শর্মা। পর্যটকের বেশে অটোতে চেপে ঘুরেছেন রাতের শহর।
  • সাদা শার্ট আর কালো জিন্সে সুকন‌্যাকে কেউই চিনতে পারেনি।
  • আগ্রা ক্যান্ট রেলওয়ে স্টেশন, এমজি রোড এবং সদর বাজার-সহ বেশ কয়েকটি সংবেদনশীল এলাকা পরিদর্শন করেন।
Advertisement