shono
Advertisement

‘১০ বছরের অত্যাচারের হিসাব হবে’, তৃণমূলের ‘বিজেপি বিসর্জনে’র পালটা সন্দেশখালিতে শুভেন্দু

'সারা বাংলায় অন্তত ২৫ থেকে ৩০ টা সন্দেশখালি আছে', দাবি শুভেন্দুর।
Posted: 03:59 PM Mar 10, 2024Updated: 03:59 PM Mar 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিগেডের মেগা র‍্যালি থেকে বিজেপি বিসর্জনের ডাক দিয়েছে তৃণমূল (TMC)। পালটা রবিবার সন্দেশখালিকে (Sandeshkhali) হাতিয়ার করে দলীয় জনসভায় তৃণমূলকে উৎখাতের ডাক দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর হুঁশিয়ারি, ‘তৃণমূল জমানায় ১০ বছর ধরে চলা অত্যাচারের হিসাব হবে এবার।’

Advertisement

জনগর্জন সভায় বিজেপিকে (BJP) ‘বাংলা বিরোধী’ আখ্যা দিয়ে লোকসভা ভোটে বিসর্জনের ডাক দিয়েছে তৃণমূল। বিজেপিকে টার্গেট করা হয়েছে বাংলার বিরুদ্ধে বিজেপি সরকারের আর্থিক বঞ্চনা, বাংলার মনীষী ও সংস্কৃতির প্রতি বিজেপি অবজ্ঞা এবং কেন্দ্রীয় এজেন্সিকে হাতিয়ার করে দেশের যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো নষ্টের চেষ্টার অভিযোগ তুলে। পালটা সন্দেশখালির প্রসঙ্গ তুলে নারী নির্যাতন-সহ একাধিক অভিযোগে সিবিআইয়ের হাতে যাওয়া  স্থানীয় তৃণমূল নেতা শেখ শাহজাহানের নাম করেন শুভেন্দু। অত্যাচারীরা তৃণমূলের ছত্রছায়ায় বাড়ছে, অভিযোগ করে শুভেন্দু বলেন, “আমরা বলেছিলাম শাহজাহানের দিন শেষ হয়ে আসছে। আজ শাহজাহান জেলের ভেতর। তবে শুধু শাহজাহানকে একা জেলে পুরলে হবে না। জিয়াউদ্দিন, আলমগিরদেরও জেলে পুরতে হবে। সারা বাংলায় অন্তত ২৫ থেকে ৩০ টা সন্দেশখালি আছে। বিজেপি শেষ রক্তবিন্দু দিয়ে শাহাজাহানের মতো মমতার আলালের ঘরের দুলালদের বিরুদ্ধে লড়বে।” একইসঙ্গে তাঁর হুঁশিয়ারি, “গত ১০ বছরে যত অত্যাচার হয়েছে সব হিসাব হবে।” এছাড়াও বামেদেরও খোঁচা দিয়ে বলেন, “এই শাহজাহান সিপিএমের তৈরি। ফলে সিপিএমের কোনও অধিকার নেই শাহজাহান প্রসঙ্গে কথা বলার।”

[আরও পড়ুন: ‘সংবাদ প্রতিদিন’-এর খবরে সিলমোহর, লোকসভায় তমলুকের প্রার্থী দেবাংশু]

শুভেন্দুর নিশানায় ছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, “সন্দেশখালি জ্বলছে আর চোর মমতা হাসছে। সন্দেশখালির জেহাদিদের বিরুদ্ধে এখানকার মা-বোনেরা যে ভুমিকা নিয়েছেন তার জন্য শতকোটি প্রণাম জানাই। গোটা ভারত সন্দেশখালির সঙ্গে রয়েছে। আপনাদের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অথচ ২ মাস হয়ে গেল এখনও এখানে আসেননি মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বিজেপি নেতা বিকাশকে জেল খাটিয়েছেন। এখানকার মায়েদের উপর পুলিশ দিয়ে অত্যাচার করিয়েছেন। আসন্ন লোকসভা নির্বাচনে এর জবাব দিতে হবে।”

[আরও পড়ুন: বসিরহাটের কঠিন পিচে বিজেপির বাজি শামি! ফ্যাক্টর হবে সন্দেশখালি?]

শুভেন্দুর পাশাপাশি এদিন সন্দেশখালির মঞ্চে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, “অলিম্পিকে চুরি রাহাজানির কোনও খেলা থাকলে, আমি নিশ্চিত গোল্ড মেডেল জিতত তৃণমূল।” শাহজাহান প্রসঙ্গে তিনি বলেন, “রাজ্য পুলিশ যখন ক্রিমিনালটাকে ধরল আপনারা দেখেছেন কেমন ‘ভি’ চিহ্ন দেখিয়ে বুক ফুলিয়ে হেঁটে যাচ্ছিল শাহজাহান। এখন সিবিআইয়ের হেফাজতে যেতেই সন্দেশখালির বাঘ ঘেয়ো কুকুর হয়ে গিয়েছে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement