shono
Advertisement
Narayan Goswami

'কাজ করতে না পারলে পদ ছাড়ুন', উন্নয়নের কাজ থমকে থাকায় ক্ষুব্ধ নারায়ণ গোস্বামী

আগামী ১৫ দিনের মধ্যে টাকা ব্যয়ের চূড়ান্ত ডেডলাইন বেঁধে দিয়েছেন তিনি।
Published By: Sayani SenPosted: 09:29 PM Sep 18, 2024Updated: 09:29 PM Sep 18, 2024

অর্ণব দাস, বারাসত: উত্তর ২৪ পরগনা জেলার বেশ কয়েকটি পঞ্চায়েত উন্নয়নে বরাদ্দ টাকা এখনও ব্যয় করতে পারেনি। এনিয়ে জেলা পরিষদের সভাধিপতি নারায়ণ গোস্বামীর চরম হুঁশিয়ারি, "কাজ করতে না পারলে পদ ছাড়ুন। না হলে উন্নয়নে ব্যর্থ প্রধানদের তালিকা তিনি মুখ্যমন্ত্রীর কাছে পাঠাবেন।"

Advertisement

বুধবার বারাসতের রবীন্দ্রভবনে উত্তর ২৪ পরগনা জেলার ১৯৯টি পঞ্চায়েত নিয়ে বৈঠক হয়। নারায়ণ গোস্বামী ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন জেলাশাসক শরদ কুমার দ্বিবেদী, বিডিও সহ জেলা প্রশাসনের শীর্ষ কর্তারা। সেখানেই উন্নয়নের কাজ থমকে থাকা নিয়ে সুর চড়ান সভাধিপতি নারায়ণ গোস্বামী। তিনি বলেন, যদি বরাদ্দ টাকা উন্নয়নে খরচ করতে না পারেন, তাহলে পদ ছেড়ে দিন। অন্যকে সুযোগ দিন।‌ এটা মনে করার কোনও কারণ নেই আপনারা না পারলে অন্যকেউ পারবে না।

একইসঙ্গে তাঁর আল্টিমেটাম, "আগামী ১৫ দিনের মধ্যে সব টাকা খরচ করতে না পারলে আমি জেলাশাসকের থেকে সংশ্লিষ্ট প্রধানদের নাম নিয়ে মুখ্যমন্ত্রীকে অভিযোগ জানাব।" প্রসঙ্গত, দুই অর্থ কমিশনের টাকা উন্নয়নের খাতে খরচ করা নিয়ে বিশ্লেষণ করলে দেখা যায় ১৩-১৪টি পঞ্চায়েতের টাকা খরচ হয়নি। তাই গত শনিবার ছুটির দিনেও সনসল পঞ্চায়েতে প্রধান, উপপ্রধান সহ সরকারি আধিকারিকদের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন অতিরিক্ত জেলাশাসক (জেলা পরিষদ) পিনাকি রঞ্জন প্রধান। এর পরেই এদিনের বৈঠকে হুঁশিয়ারি দেন নারায়ন গোস্বামী।

এই প্রসঙ্গে তিনি জানান, কেন্দ্রীয় সরকারের বঞ্চনার পরেও মুখ্যমন্ত্রী উন্নয়নের জন্য কোটি কোটি টাকা পঞ্চায়েত গুলিকে পাঠাচ্ছে। তারপরেও পঞ্চায়েত টাকা নিয়ে মাসের পর মাস বসে থাকবে, এটা মানুষের স্বার্থে কোনভাবে বরদাস্ত করা যায়না। ১৯৯টির মধ্যে ১৩-১৪টি পঞ্চায়েতকে আমরা চিহ্নিত করেছি, যাদের পারফরম্যান্স খুব খারাপ। আগামী ১৫দিনের মধ্যে এরমধ্যে যে যে পঞ্চায়েত কাজ শেষ করতে পারবে না, তাদের তালিকা জেলাশাসকের থেকে নিয়ে মুখ্যমন্ত্রীকে জানাবো। এরপর সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী নেবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উন্নয়নের কাজ থমকে থাকায় ক্ষুব্ধ নারায়ণ গোস্বামী।
  • তিনি বলেন, "কাজ করতে না পারলে পদ ছাড়ুন।"
  • আগামী ১৫ দিনের মধ্যে টাকা ব্যয়ের চূড়ান্ত ডেডলাইন বেঁধে দিয়েছেন তিনি।
Advertisement