Advertisement

উত্তরবঙ্গে পা রেখেই বিক্ষোভের মুখে রাজ্যপাল, কার্শিয়াংয়ে কালো পতাকা দেখাল তৃণমূল

06:36 PM Jun 21, 2021 |
Advertisement
Advertisement

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: উত্তরবঙ্গে রাজ্যপালকে কালো পতাকা দেখাল তৃণমূল (হিল )। কার্শিয়াংয়ের কাছে জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) কনভয়ের সামনে কালো পতাকা নিয়ে বিক্ষোভ  দেখানো হয়। মূলত, রাজ্যপালের ভূমিকার বিরোধিতা করেই এই বিক্ষোভ দেখানো হয় বলে খবর। গতকালই ধনকড় জানিয়েছিলেন, তিনি কার্শিয়াং হয়ে দার্জিলিং যাবেন। এদিন সেই পথ ধরে যাওয়ার সময়ই রাজ্যপালের কনভয়ের সামনে কালো পতাকা দেখান হয় বলে খবর। 

Advertisement

দিল্লি থেকে ফিরেই উত্তরবঙ্গে সফরে গিয়েছেন রাজ্যপাল। সোমবার দুপুরে বাগডোগরা বিমানবন্দরে পৌঁছন ধনকড়। সেখানে পৌঁছে সাংবাদিকদের মুখোমুখিও হন তিনি। সেখানেও রাজ্যের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন। উল্লেখ্য, এর আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন রাজ্যপাল। কখনও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে গিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন তিনি। আবার মুখ্যমন্ত্রীকে হাসপাতালে দেখতে গেলেও বিক্ষোভের সামনে পড়তে হয়েছিল ধনকড়কে। এমনকী, এর আগে ভোট পরবর্তী হিংসায় আক্রান্তদের সঙ্গে দেখা করতে গিয়েও বিক্ষোভের মুখে পড়েন তিনি। এবার উত্তরবঙ্গে পা রেখেই নতুন করে তৃণমূলের বিক্ষোভের সামনে পড়লেন ধনকড়। এবিষয়ে রাজ্যপাল বলেন, “কারা কালো পতাকা দেখিয়েছে জানি না। যদি তৃণমূল দেখিয়ে থাকে তাহলে মুখ্যমন্ত্রীকে গিয়ে জিজ্ঞেস করুন কেন এসব হচ্ছে। তবে এভাবে আমাকে আটকানো যাবে না। রাজ্যবাসীর পাশেই থাকব আমি।” এদিনের বিক্ষোভ সম্পর্কে কার্শিয়াং ব্লকের তৃণমূলের সম্পাদক সমৃত ছেত্রী বলেন, “রাজ্যপাল দিল্লিতে গিয়ে বাংলার অপমান করছেন। নিজের পদের অমর্যাদা করছেন। আমরা তারই বিরোধিতা করে এই বিক্ষোভ দেখালাম।”

[আরও পড়ুন: রহস্যজনক বাড়ি তৈরিতে কেন অন্য এলাকার মিস্ত্রি নিয়োগ? মালদহ হত্যাকাণ্ডে ধৃতকে জেরা CID’র]

 গত সপ্তাহেই দিল্লিতে (Delhi) ঘুরে এসেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে জোড়া বৈঠকের পর শনিবারই ফিরেছেন কলকাতায়। আর সোমবার ফের চলে গিয়েছেন উত্তরবঙ্গে। ফলে রাজ্যপালের এই উত্তরবঙ্গ সফর বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। ঠিক এই একইদিনে অর্থাৎ ২১ তারিখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও যাওয়ার কথা ছিল উত্তরবঙ্গে। কিন্তু সেখানকার খারাপ আবহাওয়ার জন্য তাঁর সফর বাতিল হয়। পরে কবে যাবেন, তাও ঠিক হয়নি। আর রাজ্যপালের আচমকা দার্জিলিং (Darjeeling)  সফর নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। আপাতত এক সপ্তাহ থাকবেন দার্জিলিংয়ের রাজভবনে।

দিল্লি সফরে অমিত শাহর সঙ্গে জোড়া বৈঠকে একাধিকবার রাজ্যের বিরুদ্ধে নালিশ করেছেন ধনকড়। এ নিয়ে তৃণমূলও পালটা প্রতিক্রিয়া দিয়েছে। এবার তাঁর উত্তরবঙ্গ সফরও বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত বলে মত ওয়াকিবহাল মহলের একাংশের। এই মুহূর্তে উত্তরবঙ্গের বিজেপি নেতারা ‘বঙ্গভঙ্গ’ নিয়ে আওয়াজ তুলছেন। এ নিয়ে চাপানউতোর চলছে উত্তরের রাজনৈতিক মহলে। এই পরিস্থিতিতে ধনকড়ের সফর ঘিরে জল্পনা বেড়েছে। এর মাঝেই রাজ্যপালকে কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখালেন তৃণমূল কর্মীরা। 

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, হাই কোর্টের নির্দেশে দেড় বছর পর বাড়ি ফিরলেন বাঁকুড়ার বৃদ্ধ দম্পতি]

Advertisement
Next