shono
Advertisement
Krishnanagar

১২টি পথ কুকুরকে খাবারে বিষ মিশিয়ে হত্যা! কৃষ্ণনগর কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের এলাকাবাসীর

অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা করে তদন্ত শুরু করেছে কোতোয়ালি থানা।
Published By: Subhankar PatraPosted: 07:56 PM May 31, 2024Updated: 07:56 PM May 31, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: গায়ে কাদা-মাটি। মুখ হাঁ। নিস্তরঙ্গ চোখে রয়েছে অদ্ভুত মায়া। রাস্তার ধারে কিছুটা দূরে পড়ে রয়েছে দেহগুলি। একটি দেহেও প্রাণ নেই। 'হত্যা' করা হয়েছে ১২টি কুকুরকে। 

Advertisement

মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কৃষ্ণনগর কোতোয়ালি থানার সেনপাড়ায়। সারমেয়গুলিকে খাবারে বিষ মিশিয়ে 'খুন' করা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। এলাকাবাসীর অভিযোগ, মুরগির ছালের সঙ্গে বিষ মিশিয়ে খেতে দেওয়া হয় চারপেয়েদের। কে বা কারা এই ঘৃণ্য কাজ করেছে তা নিয়ে ধোঁয়াশা। কেনই বা এমন ভাবে খুন করা হল কুকুরগুলোকে, তাও পরিষ্কার নয়।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দেওয়া হয়। অজ্ঞাতপরিচিত ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন এলাকাবাসী।

[আরও পড়ুন: স্কুল খুললেও হাতে নেই বই, একাদশের পাঠ্যবইয়ের PDF প্রকাশের সিদ্ধান্ত সংসদের]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাতের অন্ধকারে কেউ খাবারে বিষ মিশিয়ে খেতে দেন কুকুরগুলিকে। সকালে তাঁরা দেখতে পান এলাকা জুড়ে বিভিন্ন জায়গায় পড়ে রয়েছে সারমেয়গুলি। এক জায়গায় প্লাস্টিকে খাবারের শেষ অংশ পড়ে থাকতে গিয়েছে। স্থানীয় বাসিন্দারা মনে করছেন, এলাকার কোনও দুষ্কৃতী বা তাদের দল এই কাজ করে থাকতে পারে। কুকুরগুলি সারারাত এলাকার দাপিয়ে বেড়াত ফলে 'পথের কাঁটা' সরাতে এই ঘৃণ্য় কাজ করা হয়েছে বলে দাবি তাঁদের। স্থানীয় এক বাসিন্দা বলেন, " রাতের অন্ধকারে কেউ বা কারা খাবারের সঙ্গে বিষ মিশিয়ে এই কাজ করেছে। আমরা পুলিশকে জানিয়েছি। দোষীর কঠিনতম শাস্তি চাই।" তবে সত্যিই এই কারণে কুকুরগুলোকে মেরে ফেলা হয়েছিল কিনা তা এখনও স্পষ্ট নয়।

কিছুদিন আগে কৃষ্ণনগরে এক ব্যক্তির বিরুদ্ধে একটি কুকুর লোহার রড দিয়ে পিটিয়ে মারার অভিযোগ উঠেছিল। এলাকার সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছিল এক ব্যক্তি কুকুরটির মাথায় আঘাত করছেন। তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করা হয়। সেই ঘটনায় রেশ কাটতে না কাটতে ফের আক্রান্ত সবার আগে মানুষের পোষ মানা প্রাণী।

[আরও পড়ুন: শিলিগুড়িতে জলের জন্য হাহাকার, তেষ্টা মেটাতে ব্যর্থ পুরসভা! সংকট মানলেন মেয়র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১২টিরও বেশি পথ কুকুরকে খাবারে বিষ মিশিয়ে খুনের অভিযোগ উঠল এক অজ্ঞাত পরিচিত ব্যক্তির বিরুদ্ধে।
  • মর্মান্তিক ঘটনাটি ঘটেছে কৃষ্ণনগরের কতোয়ালি থানার সেন পাড়ায়।
  • এলাকাবাসীর অভিযোগ, মুরগির ছালের সঙ্গে বিষ মিশিয়ে খেতে দেওয়া হয় চারপেয়েদের।
Advertisement