shono
Advertisement

Visva Bharati VC: লাগাতার রাজনৈতিক নেতাদের হুমকিতে প্রাণসংশয়! পুলিশের দ্বারস্থ বিশ্বভারতীর উপাচার্য

ফলক বিতর্ক থেকে নজর ঘোরাতে এই অভিযোগ, উপাচার্যকে পালটা তৃণমূলের।
Posted: 11:56 AM Oct 31, 2023Updated: 03:04 PM Oct 31, 2023

দেব গোস্বামী, বোলপুর: শান্তিনিকেতনের (Santiniketan) নামফলক বিতর্কে নয়া মোড়। ফলকে প্রতিষ্ঠাতা রবীন্দ্রনাথ ঠাকুরের নাম না থাকার প্রতিবাদে সেখানে মঞ্চ বেঁধে ধরনা শুরু করেছে তৃণমূল (TMC)। আর সেই অবস্থান মঞ্চ থেকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে, এই অভিযোগ তুলে এবার পুলিশের দ্বারস্থ হলেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। শান্তিনিকেতন থানায় ইমেলের মাধ্যমে অভিযোগ দায়ের করেছেন তিনি। ফলক বিতর্ক থেকে নজর ঘোরাতে এই অভিযোগ, মত তৃণমূল নেতৃত্বের।

Advertisement

বিশ্বভারতী (Visva Bharati) সূত্রে জানা যাচ্ছে, উপাচার্য অভিযোগ করেছেন, তৃণমূলের অবস্থান মঞ্চ থেকে কোনও নেতা তাঁকে বোলপুর-বীরভূম থেকে বের করে দেওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন। কেউ আবার শ্মশানে পাঠানোর কথা বলছেন। মঞ্চ থেকে নেতারা প্রাণে মেরে ফেলার হুমকিও দিচ্ছেন। এসবের জেরে রীতিমতো প্রাণ সংশয়ে দিন কাটছে তাঁর। নিরাপত্তার বিষয়টি যেন দেখে পুলিশ, এই মর্মেই শান্তনিকিতেন থানায় ইমেল করেছেন উপাচার্য (VC) বিদ্যুৎ চক্রবর্তী।

[আরও পড়ুন: সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিবসে ‘স্ট্যাচু অফ ইউনিটি’তে শ্রদ্ধাজ্ঞাপন মোদির]

এই খবরে তৃণমূলের অবস্থান মঞ্চে নিয়মিত যোগ দেওয়া নেতা জামসেদ আলি খান, গগন সরকারদের বক্তব্য, “বিশ্বভারতীর ক্যাম্পাসের বাইরে চলছে অবস্থান কর্মসূচি। বাউল গান, রবীন্দ্রসঙ্গীত, বক্তৃতা হচ্ছে। উপাচার্যের পাঁচ বছরের নানা কীর্তিকলাপও তুলে ধরছেন বক্তারা। আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে উনি চিন্তিত। কিন্তু একবারও ফলক বদলের কোনও উত্তর নেই। এখন শিরোনামে আসতেই তিনি এসব অভিযোগ করেছেন।” অন্যদিকে স্থানীয় বিধায়ক তথা মন্ত্রী চন্দ্রনাথ সিংহ বলেন, “মুখ্যমন্ত্রী নির্দেশে আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান প্রতিবাদ করছি। উনি নিজের ভুল ঢাকতে এখন অনেক কিছুই করবেন। ফলক বদলে দিলেই তো আর কোনও সমস্যা থাকার কথা নয়।”

[আরও পড়ুন: করোনা রিপোর্টে সাইবার হানা! প্রায় ৮২ কোটি ভারতীয়র ব্যক্তিগত তথ্য বিক্রি হচ্ছে অনলাইনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার