shono
Advertisement

WB Civic Polls 2022: প্রয়াত বাম প্রার্থী, ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে স্থগিত ভোটগ্রহণ

রবিবারই ২০টি জেলায় ভোটাভুটি।
Posted: 12:51 PM Feb 26, 2022Updated: 01:39 PM Feb 26, 2022

অর্ণব দাস, বারাকপুর: রবিবারই রাজ্যে ফের ভোটযু্দ্ধ (WB Civic Polls 2022)। রাজ্যের ১০৮টি পুরসভার প্রার্থীদের ভাগ্য ইভিএম বন্দি হবে সেদিনই। তবে ভাটপাড়ার ৩ নম্বর ওয়ার্ডে ভোটের আগেই বিপত্তি। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ওই ওয়ার্ডের সিপিএম প্রার্থী। তার জেরে স্থগিত ভোটগ্রহণ।

Advertisement

ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের সিপিএম প্রার্থী ছিলেন বাবলি দে। শুক্রবার রাতে অসুস্থ হয়ে পড়েন বছর সত্তরের ওই প্রার্থী। হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। চিকিৎসাধীন অবস্থায় তিনি হাসপাতালেই প্রাণ হারান। এবিষয়ে সিপিআইএম নেতা সায়নদীপ মিত্র বলেন, “মঙ্গলবার প্রার্থী বাবলি দে হৃদরোগে আক্রান্ত হন। তারপর তিনি কলকাতার মল্লিকবাজারের এক বেসরকারি হাসপাতালে ভরতি হন। শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।” বাম প্রার্থীর মৃত্যুর ফলে ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে নির্বাচন স্থগিত থাকবে বলে জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে।

[আরও পড়ুন: সাতসকালে ব্যাহত মেট্রো পরিষেবা, চূড়ান্ত দুর্ভোগ নিত্যযাত্রীদের]

এদিকে, পুরভোটের আগেই দিকে দিকে আক্রান্ত তৃণমূল কর্মী-সমর্থকরা। টিটাগড় পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে তৃণমূলের নির্বাচনী কার্যালয়ে বোমাবাজি। জখম আকাশ প্রসাদ নামে এক তৃণমূল কর্মী। ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থী বিকাশ সাউয়ের অভিযোগ, শুক্রবার রাতে চারজন যুবক নির্বাচনী কার্যালয়ের সামনে আসে। বোমাবাজি করে। সেই সময় নির্বাচনী কার্যালয়ের সামনে দাঁড়িয়ে থাকা তৃণমূল কর্মী জখম হন। এই ঘটনায় বিজেপির দিকে উঠেছে অভিযোগের আঙুল। বিজেপি যদিও এই অভিযোগ অস্বীকার করেছে।

পুরভোটের আগে উত্তপ্ত মুর্শিদাবাদের ধুলিয়ান পুরসভার ১৬ নম্বর ওয়ার্ড। তৃণমূল প্রার্থী রোশনিহারা বিবির স্বামী তথা প্রাক্তন প্রশাসক মেহবুব আলমকে লক্ষ্য করে বোমা ছোঁড়া বলেই অভিযোগ। বোমার আঘাতে গুরুতর জখম ওই তৃণমূল নেতা। তিনি এখনও ভরতি হাসপাতালে। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি।

[আরও পড়ুন: ব্রিটেনের সঙ্গে সামরিক মহড়ায় না ভারতীয় বায়ুসেনার, ইউক্রেন যুদ্ধ নিয়ে কী বার্তা দিতে চাইছে নয়াদিল্লি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার