shono
Advertisement

WB Panchayat Election 2023: পঞ্চায়েতের লড়াইয়ে তৃতীয় লিঙ্গের প্রার্থী! কোচবিহারে চমক গেরুয়া শিবিরের

তৃণমূলের বিরুদ্ধে লড়াই কতটা কঠিন? জানালেন বিজেপি প্রার্থী।
Posted: 05:12 PM Jul 03, 2023Updated: 06:00 PM Jul 03, 2023

বিক্রম রায়, কোচবিহার: এবারের পঞ্চায়েত ভোটে (WB Panchayat Election 2023) নজিরবিহীন পদক্ষেপ গেরুয়া শিবিরের। তৃতীয় লিঙ্গের একজনকে প্রার্থী করে চমক দিল বিজেপি। কোচবিহারের মাথাভাঙা মহকুমার জেলা পরিষদের ৯ নম্বর আসনে বিজেপি (BJP) প্রার্থী পিঙ্কি বর্মন৷ সমাজসেবামূলক কাজে এলাকায় পরিচিত মুখ। কিন্তু এতদিন সক্রিয় রাজনীতিতে তাঁকে দেখা যায়নি। আর তেমন ব্যক্তিত্বকেই জেলা পরিষদের আসনে প্রার্থী করে জেলাবাসীকে চমকে দিল গেরুয়া শিবির। মানুষের জন্য আরও ভাল কাজ করার লক্ষ্য নিয়ে প্রচার চালাচ্ছেন পিঙ্কি। জয় নিয়ে আশাবাদী তৃতীয় লিঙ্গের এই প্রতিনিধি।

Advertisement

মাথাভাঙায় পরিচিত মুখ পিঙ্কি বর্মন। বৈরাগীর হাটে নিজ উদ্যোগে তিনি একটি অনাথ আশ্রম ও একটি বৃদ্ধাশ্রম চালান তিনি। বৃদ্ধাশ্রমে ৭ জন প্রবীণ নারী-পুরুষ রয়েছেন। তাঁদের দেখভাল করেন পিঙ্কি নিজেই৷ এছাড়া সামাজিক দায়বদ্ধতা থেকে আরও বেশ কিছু কাজের সঙ্গে যুক্ত থাকায় ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়েছেন পিঙ্কি৷ আর সেই জোরেই তিনি পঞ্চায়েতের লড়াইয়ে নেমেছেন। বিজেপি প্রার্থী পিঙ্কি বর্মনের বিরুদ্ধে তৃণমূলের (TMC) তরফে প্রার্থী সুজাতা বর্মন।

[আরও পড়ুন: দিল্লিতে একজোট আর বাংলায় TMC’র বিরুদ্ধে লড়ছে বাম-কংগ্রেস, বিরোধীদের দ্বিচারিতায় ক্ষুব্ধ মমতা

পিঙ্কির কথায়, ‘‘সমাজে বিভিন্ন ক্ষেত্রে ইতিমধ্যে স্বীকৃতি পাচ্ছেন তৃতীয় লিঙ্গের (Third Gender) মানুষজন। আমার ভোটাধিকার রয়েছে তবে জনপ্রতিনিধি হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ করে দিয়েছে বিজেপি৷ বিভিন্ন ধরনের সামাজিক কাজের সঙ্গে যুক্ত, তাই আগামী দিনে নির্বাচিত হলে সাধারণ মানুষের জন্য আরও বেশি করে কাজ করতে পারব বলে মনে করছি।’’

[আরও পড়ুন: Loreto College: বাংলা মাধ্যমের ছাত্রদের ভরতিতে না! লরেটো কলেজের নির্দেশিকা নিয়ে তুঙ্গে বিতর্ক]

অন্যদিকে, বিজেপির মাথাভাঙার দায়িত্বপ্রাপ্ত জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ বর্মন বলেন, ‘‘পিঙ্কি বিজেপি সমর্থক হিসেবে দীর্ঘদিন থেকেই পরিচিত। তার সঙ্গে সামাজিক বিভিন্ন কাজের সঙ্গেও তিনি যুক্ত। পুরুষ-মহিলার মতো উনিও সমান তালে সাধারণ মানুষের জন্য কাজ করার ইচ্ছে রাখেন। তাই তাঁকে এবার জেলা পরিষদে প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’’ নির্বাচনী ময়দানে জিততে জোরদার প্রচার করলেও তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে জয় যে কঠিন হতে চলেছে, তা স্বীকার করছেন খোদ পিঙ্কিও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার