shono
Advertisement

WB Weather Update: ক্রমশ কাটছে নিম্নচাপের ফাঁড়া, বৃষ্টি থেকে রেহাই মিলবে তো?

পুজোর শপিংয়ে বেরনোর আগে জেনে নিন কী বলছে হাওয়া অফিস।
Posted: 01:50 PM Oct 01, 2023Updated: 01:51 PM Oct 01, 2023

নিরুফা খাতুন: নিম্নচাপের অবস্থান বদল। ক্রমশ ঝাড়খণ্ডের দিকে সরছে নিম্নচাপ। তবে তা সত্ত্বেও বৃষ্টি থেকে রক্ষা নেই বঙ্গবাসীর। আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি। পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্ত শনিবারই সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। উত্তর ওড়িশা উপকূল এবং পশ্চিমবঙ্গের উপকূলে স্থলভাগে প্রবেশ করে ক্রমশ ঝাড়খণ্ডের দিকে সরছে। নিম্নচাপ ক্রমশ শক্তি হারাচ্ছে ঠিকই। তবে তার টানে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস।

[আরও পড়ুন: পুরী থেকে ফেরার পথে নয়ানজুলিতে বাস, জখম বাংলার বহু]

আগামী সোম ও মঙ্গলবার উপকূলের জেলাগুলিতে বাড়বে বৃষ্টির পরিমাণ। বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গে বৃষ্টি বজায় থাকবে। রবিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুরে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার কোচবিহার এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টির সতর্কতা। সুতরাং বৃহস্পতিবার পর্যন্ত বৃষ্টি থেকে রেহাই নেই উত্তরবঙ্গবাসীর।

বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির ফলে তাপমাত্রা কমেছে বেশ খানিকটা। সোমবার পর্যন্ত এই আবহাওয়া থাকবে বজায় থাকবে। রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকলেও, দিনের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় কমপক্ষে ৫ ডিগ্রি কম থাকবে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৯ থেকে ৯৭ শতাংশ। এখনও পর্যন্ত বৃষ্টি হয়েছে ৫৭.৪ মিলিমিটার। বৃষ্টির জেরে পুজোর মুখে শপিং পণ্ড হওয়ায় স্বাভাবিকভাবেই মনখারাপ উৎসবমুখর বাঙালির।

[আরও পড়ুন: গুটিসুটি মেরে বিমানের ইকোনমি ক্লাসে বিশ্বচ্যাম্পিয়নরা! ‘অব্যবস্থা’ নিয়ে ক্ষোভ বেয়ারস্টোদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement