shono
Advertisement

কেশপুরে দেবের রোড শো শুরুর আগেই হাতাহাতি, কীভাবে সামলালেন তারকা প্রার্থী?

শুক্রবারের বিশৃঙ্খলাকে গোষ্ঠীদ্বন্দ্ব বলেই দাবি বিরোধীদের।
Posted: 08:41 PM Mar 22, 2024Updated: 08:41 PM Mar 22, 2024

সম্যক খান, মেদিনীপুর: ঘাটালের তারকা তৃণমূল প্রার্থী দেবের রোড শো শুরুর আগে বিশৃঙ্খলা। কার্যত হাতাহাতি, ধাক্কাধাক্কিও হয়। তবে কিছুক্ষণের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়। শুক্রবারের বিশৃঙ্খলাকে গোষ্ঠীদ্বন্দ্ব বলেই দাবি বিরোধীদের। যদিও বিশৃঙ্খলার বিষয়ে বিশেষ গুরুত্ব দিতে নারাজ খোদ দেব। তাঁর সহাস‌্য জবাব, “দল বড় হলে গোষ্ঠীকোন্দল থাকবেই। সব দলেই আছে। বিশৃঙ্খলা নিয়েও তার জবাব, কর্মীদের মধ‌্যে উৎসাহ তুঙ্গে ছিল। সবাই দেবের গাড়ির সামনে থাকতে চায়, প্রার্থীর কাছাকাছি থাকতে চেয়েছে। তাই প্রথমদিকে একটু বিশৃঙ্খলা হলেও দ্রুত তার সমাধানও হয়েছে।”

Advertisement

কেশপুরে (Keshpur) তৃণমূলের অভ‌্যন্তরীণ গোষ্ঠীকোন্দল প্রকট। গত কয়েকদিন ধরে নির্বাচনী কমিটি চূড়ান্ত করতেই হিমশিম খাচ্ছেন নেতারা। একদিকে বিধায়ক গোষ্ঠী তো অপরদিকে ব্লক সভাপতি গোষ্ঠীর নেতারা পৃথক পৃথকভাবে দেবের অস্থায়ী ঠিকানায় হাজির হয়ে একে অপরের বিরুদ্ধে নালিশ জানিয়ে গিয়েছেন। কিন্তু শুক্রবার যেন সবাইকেই এক করে দিল দেবের উপস্থিতি। রোড শো শুরুর আগে কর্মীদের মধ‌্যে কিছুটা বিশৃঙ্খলা তৈরি হয়। একদিকে বিধায়ক শিউলি সাহা তো অপরদিকে প্রদ‌্যোৎ পাঁজাকে সঙ্গী করেই কেশপুরে বিশাল রোড শো করলেন দেব।

[আরও পড়ুন: সাতসকালে দেবাংশুর তমলুকের বাড়িতে ‘অভিজিৎ গঙ্গোপাধ্যায়’, খবর বনদপ্তরে]

জনপ্লাবনে ভেসে কেশপুরের জনতাকে উদ্দেশ‌্য করে দেব (Dev) বলেন, “আপনাদের ঘরের ছেলে আপনাদের পাশে সবসময় আছে।” তিনি এটাও পরিষ্কার করে দেন যে তিনি ভোট চাইতে আসেননি। শুধু আশীর্বাদ চাইতে এসেছেন। ভোটের থেকেও বড় আশীর্বাদ। সেই সময়ই জনতার মধ‌্য থেকে ‘হ‌্যাটট্রিক’, ‘হ‌্যাটট্রিক’ রব উঠতে থাকে। একসময় রাজনীতি ছেড়ে দিতে চাওয়া দেব যে কেবলমাত্র ঘাটাল মাষ্টার প্ল‌্যানের টানেই ফিরে এসেছেন সেকথাও বলেছেন তিনি। দেব বলেন, “দিদি (মমতা ব‌ন্দোপাধ‌্যায়) যখন দায়িত্ব নিয়েছেন তখন নিশ্চয় হবে। গত ১৫ বছরে একটা ভালো কাজ করে যেতে পারছি, সেটাই শান্তি।”

ঘাটালের বিজেপি প্রার্থীর কুৎসা ও কুরুচিকর আক্রমণে তিনি যে কিছুটা ব‌্যথিত তাও এদিন বুঝিয়ে দেন। তাঁর কথায়, “বিজেপির রাজ‌্য সভাপতি সম্মান দেন। কিন্তু এখানে বিজেপির প্রার্থী সম্মান দেন না। গত কয়েকদিন এত কথা আমার সম্পর্কে শুনেছি যা ভারতীদিও (গতবারের বিজেপি প্রার্থী ভারতী ঘোষ) বলেননি। আগামী ৪ জুন ভোটের ফলাফল ঘোষণার দিন প্রমাণ করে দেব কাউকে সম্মান দিয়েও ভোটে জেতা যায়।” রোড শো, জনসভা করলেও কেন কোনও ধর্মস্থানে যান না দেব? ঘাটালের তারকা প্রার্থীর মন্তব‌্য, “যাঁরা কাজ করেন না তাঁরা ধর্মকে এগিয়ে রাখেন। আর যাঁরা কাজ করেন তাঁরা রাস্তায় মানুষের সঙ্গে থাকে।”

 

[আরও পড়ুন: প্রথম বিদেশি রাষ্ট্রনেতা হিসেবে ভুটানের সর্বোচ্চ সম্মান পেলেন মোদি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement