shono
Advertisement

টি-টোয়েন্টিতে জয়ের হ্যাটট্রিক অভিমন্যুদের, বাংলার দাপট চলছেই

বাকি দুটো ম্যাচ জিতে অপরাজিত থেকেই নকআউট-পর্বে যেতে চায় বাংলা।
Posted: 09:36 AM Oct 19, 2022Updated: 11:51 AM Oct 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিকিমকে যে হেলায় হারাবে বাংলা সেটা মোটামুটি জানাই ছিল। মঙ্গলবার ঠিক সেটাই হল। সিকিমকে উড়িয়ে দিয়ে নকআউট পর্বের দিকে আরও এক ধাপ এগিয়ে গেল বাংলা (Bengal)। যদিও বঙ্গ কোচ লক্ষ্মীরতন শুক্লা (Laxmi Ratan Shukla) এখনই এসব নিয়ে ভাবতে চান না। বলছিলেন, ‘‘আমাদের এখনও দুটো ম‌্যাচ বাকি। আর ম‌্যাচ বাই ম‌্যাচ ভাবতে চাই। নকআউট নিয়ে কোনও কথাই এখনও বলব না। কারণ অনেক ক্রিকেট এখনও বাকি। হ্যাঁ এটা ঠিক, আমাদের টিম ভাল খেলছে। তবে আরও ভাল খেলতে হবে। আত্মতুষ্টির কোনও জায়গা নেই।’’

Advertisement

সিকিমের বিরুদ্ধে এদিন প্রথমে ব‌্যাট করতে নেমে শুরুটা অবশ‌্য ভাল করতে পারেনি বাংলা। প্রথম ওভারেই আউট হয়ে যান অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন। রনজ্যোৎ সিং ২২ রান করে আউট হন। ৫০ রানের মধ্যে তিন উইকেট চলে যায় বাংলার। সেখান থেকে দলকে টানতে শুরু করেন সুদীপ ঘরামি আর শাহবাজ আহমেদ। সুদীপ (৫৬) হাফসেঞ্চুরি করেন।

[আরও পড়ুন: শুরুতেই চিন্তায় নতুন প্রেসিডেন্ট বিনি, বিশ্বকাপের কর ছাড় নিয়ে চাপে বোর্ড]

 

শাহবাজ ৩৩ বলে ৪৩ রানের ইনিংস খেললেন। বাংলার বড় ভরসা হয়ে উঠেছেন বাঁ হাতি এই অলরাউন্ডার। প্রত্যেক ম‌্যাচে দুর্ধর্ষ পারফর্ম করছেন। আর শেষটা করলেন অগ্নিভ পান। তিনি ১২ বলে ৩৪ রানের বিধ্বংসী একটা ইনিংস খেললেন। সব মিলিয়ে বাংলা ২০ ওভারে তোলে ১৭৯/৬।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে ছিল সিকিম। তারা ২০ ওভারে ৯৫/৮-এর বেশি তুলতে পারেনি। প্রদীপ্ত প্রামাণিক আর করণলাল দুটো করে উইকেট নিলেন। ওড়িশা, তামিলনাড়ুকে হারানোর পর সিকিমের বিরুদ্ধেও সহজ জয়। চার ম‌্যাচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবলে আপাতত শীর্ষে বাংলা। পরের দুটো ম‌্যাচ ছত্তিশগড় আর চণ্ডীগড়ের বিরুদ্ধে। দুটোর মধ্যে একটা ম‌্যাচে জিততে পারলে নকআউটের টিকিট নিশ্চিত। বাংলা অবশ‌্য ঠিক করে নিয়েছে বাকি দুটো ম‌্যাচে জিতে অপরাজিত থেকেই নকআউট-পর্বে যেতে হবে।

[আরও পড়ুন: নজরে বুমরাহদের ফিটনেস, বোর্ড প্রেসিডেন্ট হিসেবে লক্ষ্য স্থির করে ফেললেন বিনি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement