shono
Advertisement

Breaking News

Durga Puja

দুর্গোৎসবে বিএসএফকে মিষ্টি উপহার বিজিবির, বজায় রইল সৌজন্যের রীতি

দুই বাংলাই সেজে উঠেছে পুজোর সাজে। চলছে উৎসব উদযাপন।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 07:12 PM Oct 10, 2024Updated: 07:13 PM Oct 10, 2024

সুকুমার সরকার, ঢাকা: প্রত্যেক বছর দুর্গাপুজোয় একে অপরকে মিষ্টি দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর জওয়ানরা। এই বছরও বজায় রইল সৌজন্যের সেই রীতি। পুজোর উপহার হিসাবে বুধবার বিকালে বিএসএফের জওয়ানদের হাতে মিষ্টির প্যাকেট তুলে দেন বিজিবি-র জওয়ানরা। 

Advertisement

শুরু হয়ে গিয়েছে বাঙালির সবচেয়ে উৎসব দুর্গাপুজো। এপার-ওপার দুই বাংলাই সেজে উঠেছে পুজোর সাজে। চলছে উৎসব উদযাপন। এর মাঝেই এদিন সৌজন্য বিনিময় করে বিএসএফ ও বিজিবি। শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আখাউড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশ। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া চেকপোস্ট সীমান্তের শূন্যরেখায় বিজিবির আইসিপি পোস্ট কমান্ডার হাবিলদার মহম্মদ রুহুল আমিন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী ৪২ লঙ্কামোড়া কোম্পানি কমান্ডার মহাবীরের হাতে পুজোর উপহার হিসাবে ছয় প্যাকেট মিষ্টি তুলে দেন।

এনিয়ে বিজিবির আখাউড়া আইসিপি কমান্ডার বলেন, "সীমান্তে সম্প্রীতি বজায় রেখে দায়িত্ব পালনই আমাদের লক্ষ্য। দুই দেশের বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবে বিজিবি-বিএসএফ পরস্পরকে মিষ্টি ও বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকে। বরাবরের মতো এবারও বিজিবির পক্ষ থেকে দুর্গাপুজোর উপহার হিসেবে মিষ্টি দেওয়া হয়েছে বিএসএফকে।"

প্রসঙ্গত, এবছর বাংলাদেশের চিত্রটা খানিক আলাদা। পুজোর আগে হিংসাত্মক ছাত্র আন্দোলন, শয়ে শয়ে মানুষের মৃত্যু, শেখ হাসিনার গদিচ্যুত হওয়া, নতুন অন্তর্বর্তী সরকার গঠন, সমস্ত কিছুই দেখেছে বাংলাদেশ। হাসিনা পদচ্যুত হওয়ার পর নানাভাবে নিপীড়নের শিকার হয়েছেন হিন্দুরা। পুজোর আগেও তাঁদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। তাই মনে আশঙ্কা, উদ্বেগ নিয়েই চলছে উৎসব উদযাপন। এই পুজোতে যাতে কোনওরকম কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সচেষ্ট অন্তর্বর্তী সরকার। নিরাপত্তার স্বার্থে বিভিন্ন পদক্ষেপ করা হয়েছে। উৎসবের সময় হিন্দু-সহ অন্যান্য সংখ্যালঘুদের সুরক্ষা সুনিশ্চিত করতে বাংলাদেশকে আহ্বান জানিয়েছে ভারত ও আমেরিকা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রত্যেক বছর দুর্গাপুজোয় একে অপরকে মিষ্টি দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর জওয়ানরা।
  • এই বছরও বজায় রইল সৌজন্যের সেই রীতি। পুজোর উপহার হিসাবে বুধবার বিকালে বিএসএফের জওয়ানদের হাতে মিষ্টির প্যাকেট তুলে দেন বিজিবি-র জওয়ানরা। 
  • শুরু হয়ে গিয়েছে বাঙালির সবচেয়ে উৎসব দুর্গাপুজো। এপার-ওপার দুই বাংলাই সেজে উঠেছে পুজোর সাজে।
Advertisement