shono
Advertisement

জেলাশাসক খুনে সাজাপ্রাপ্ত প্রাক্তন সাংসদের মুক্তিতে বিতর্ক বিহারে, বিক্ষোভ দেখে ‘অবাক’নীতীশ

আইএএস অফিসার জি কৃষ্ণাইয়ার মৃত্যুতে যাবজ্জীবন সাজা পেয়েছিলেন আনন্দমোহন সিং।
Posted: 01:37 PM Apr 29, 2023Updated: 01:38 PM Apr 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য মুক্তি পেয়েছেন জেলাশাসককে খুনের অভিযোগে দোষী সাব্যস্ত বিহারের (Bihar) প্রাক্তন সাংসদ আনন্দমোহন সিং। যা নিয়ে বিতর্ক তুঙ্গে। এই পরিস্থিতিতে প্রথমবার মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। জানালেন এই বিক্ষোভ দেখে তিনি ‘অবাক’।

Advertisement

ঠিক কী বলেছেন তিনি? তাঁকে বলতে শোনা গিয়েছে, ”উনি ১৫ বছর ধরে জেলে রয়েছেন। উনি ওঁর সাজা খেটেছেন। বিষয়টা শেষ হয়ে গিয়েছে।” পাশাপাশি তাঁর দাবি, ”আমি অবাক। যখন এটা হয়নি, তখন এর দাবি উঠছিল। অথচ যখন হচ্ছে, তখন এর বিরোধিতা করা হচ্ছে।”

[আরও পড়ুন: নিতে হবে ২০১৮ সালের ভাড়া, বাস মালিকদের জানিয়ে দিলেন পরিবহণমন্ত্রী]

সম্প্রতি বিহারে ২৭ জন বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে। তাঁদেরই অন্যতম আনন্দমোহন সিং। আইএএস অফিসার জি কৃষ্ণাইয়ার গণপিটুনিতে খুনের ঘটনায় অন্যতম অভিযুক্ত ছিলেন তিনি। প্রথমে তাঁকে মৃত্যুদণ্ড দেওয়া হলে পরে তাঁকে যাবজ্জীবনের সাজা দেওয়া হয়। গত ২৪ এপ্রিল ২৭ জন বন্দিকে মুক্তি দিয়েছিল বিহার সরকার। তাঁদের মধ্যেই অন্যতম ছিলেন আনন্দমোহন। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। যা নিয়ে এই প্রথম মন্তব্য করলেন নীতীশ কুমার। এদিকে বিহারের মুখ্য সচিব আমির সুভানিও দাবি করেছেন, যা করা হয়েছ তা আইন মেনেই করা হয়েছে। যে ধরনের আপত্তি করা হচ্ছে তা ভিত্তিহীন।

[আরও পড়ুন: বিছানার হারানো উষ্ণতা ফেরাবে ‘তিন মিনিটের খেলা’, পার্টনারকে খুশি করতে জেনে রাখা জরুরি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement