shono
Advertisement
Snake

উলট পুরাণ! যুবকের কামড়ে মৃত্যু হল বিষধর সাপের

কেন এমন করলেন ওই যুবক?
Published By: Biswadip DeyPosted: 05:19 PM Jul 05, 2024Updated: 05:19 PM Jul 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'দেয়ার আর মোর থিংস ইন হেভেন অ্যান্ড আর্থ'... বিখ্যাত এই পঙক্তি মনে পড়ে যাবেই বিহারের (Bihar) সন্তোষ লোহারের কীর্তি দেখলে। তাঁকে সাপ কামড়ানোর পর তিনিও পালটা সাপকেই কামড়ে দিলেন! তাও একবার নয়, দুবার। তার পর যা হল তাও এক বিস্ময়। সন্তোষের কামড় খেয়ে মৃত্যু হল সাপটির।

Advertisement

ঠিক কী হয়েছিল? জানা যাচ্ছে, বিহারের নাভাদায় রেললাইনে কাজ করছিলেন শ্রমিকরা। তাঁদের মধ্যে ছিলেন ৩৫ বছরের সন্তোষও। সারা দিনের কাজশেষে নিজের বেস ক্যাম্পে শুয়েছিলেন তিনি। আচমকাই হাতে জ্বালা অনুভব করেন। পরে বুঝতে পারেন তাঁকে একটি সাপ কামড়ে দিয়েছে। সঙ্গে সঙ্গে তিনি সাপটিকে কামড়ে দেন দুবার। এর পরই দেখা যায় সাপটি মারা গিয়েছে। দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় সন্তোষকে। তবে তাঁর শারীরিক অবস্থার দ্রুত উন্নতি হয়। পরদিন হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছে। কিন্তু কেন তাঁর মাথায় সাপকে কামড়ানোর আইডিয়া এল? সন্তোষ জানিয়েছেন, তাঁর একটি কুসংস্কার ছিল। তিনি ভেবেছিলেন, সাপকে কামড়ে দিলে তার বিষের ক্ষমতা হারিয়ে যাবে।

[আরও পড়ুন: হাথরাসের স্বজনহারাদের সঙ্গে সাক্ষাৎ রাহুল গান্ধীর, প্রশাসনিক গাফিলতির অভিযোগে বিঁধলেন যোগীকে]

সম্প্রতি উত্তরপ্রদেশের আর একটি ঘটনা সকলের নজরে এসেছিল। দুমাসের মধ্যে পাঁচটি সাপ কামড়ে দিয়েছিল এক ব্যক্তিকে। ২ জুন, ১০ জুন, ১৭ জুনের পর জুলাইয়েও দুবার। কিন্তু এর পরও ওই ব্যক্তির কিস্যু হয়নি। শরীর ছিল একই রকমের তরতাজা। সেই ঘটনায় স্বাভাবিক ভাবেই বিস্মিত নেটদুনিয়া। এমনকী একে 'বিস্ময়কর' বলে দাবি করছেন চিকিৎসকরাও। তার মধ্যেই এবার সামনে এল বিহারের আশ্চর্য ঘটনাটি।

[আরও পড়ুন: সংসদে মিথ্যা ভাষণের অভিযোগ, এবার মোদির বিরুদ্ধে নালিশ কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিহারের এক শ্রমিক কামড়ে দিলেন সাপকে। তাও একবার নয়, দুবার।
  • প্রথমে সাপটি কামড়ে দিয়েছিল তাঁকে।
  • জানা গিয়েছে, সাপটি মারা গেলেও যুবকটি সুস্থই রয়েছেন।
Advertisement