shono
Advertisement

বিহারে ভূমি সংস্কার দপ্তরে ব্যাপক দুর্নীতির কথা মানলেন খোদ মন্ত্রী, বিপাকে নীতীশ

দুর্নীতি তাড়ানোর উপায়ও বাতলে দিলেন তিনি।
Posted: 02:19 PM Dec 15, 2020Updated: 02:29 PM Dec 15, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারের ভূমি সংস্কার ও ভূমি রাজস্ব দপ্তরে ব্যাপক দুর্নীতি চলছে। সে কথা মানলেন খোদ মন্ত্রী-ই। তাও আবার একেবারে জনসমক্ষে। যার জেরে ব্যাপক অস্বস্তিতে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)।

Advertisement

বিজেপির বিধায়ক তথা ভূমি সংস্কার ও ভূমি রাজস্ব দপ্তরের (Land Reform)  মন্ত্রী রাম সুরাত রাই সোমবার জনসভায় দুর্নীতির কথা স্বীকার করে নেন। তাঁর কথায়, নিচুতলার কর্মীরা দুর্নীতির সঙ্গে যুক্ত। তাদের প্রশয়েই এই কাজগুলি হচ্ছে। এই দুর্নীতিতে লাগাম পরাতে এক অভিনব দাওয়াই বাতলেছেন তিনি।

[আরও পড়ুন : ‘ভগবান রাম আছেন আমাদের সঙ্গেই, আমরা রামভক্ত’, অযোধ্যায় গিয়ে দাবি অখিলেশের]

মুজাফফরপুরে তাঁকে সংবর্ধনা দেওয়া হয় সোমবার। সেই মঞ্চেই হাজির ছিলেন তিনি। সেখান থেকেই এই দুর্নীতির কথা ফাঁস করেন রাম সুরাত রাই। তাঁর কথায়, গোটা রাজ্যেই তুমুল দুর্নীতি হয়েছে। এ কথা স্বীকার করতে কোনও বাধা নেই। নিচুতলার কর্মীরা এই দুষ্কর্মের সঙ্গে ওতোপ্রোতভাব জড়িত। যাঁরা সত্যিই সমস্যায় রয়েছে, তাঁদের সমস্যা শোনাই হচ্ছে না।

তবে দুর্নীতিতে লাগাম পরানোর উপায় বাতলেছেন বিজেপি বিধায়ক। রাম সুরাতের কথায়, নিচুতলার কর্মীদের থেকে দুর্নীতি তাড়াতে বেতন কাটার পথে হাঁটতে হবে। আমি জানিয়ে দিয়েছি, যাঁরা কাজ করবেন তাঁরা পুরষ্কৃত হবেন। কাজ না করলে তাঁদের বেতন কাটা হবে। এমনকী, ভূমি সংস্কার ও রাজস্ব দপ্তরে কর্মী কম থাকার কথাও নীতীশ কুমারকে তিনি জানিয়েছেন। সেই সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন তিনি।

[আরও পড়ুন : ‘কৃষক, পড়ুয়ারা মোদি সরকারের শত্রু! বন্ধু কেবল পুঁজিবাদীরা’, ফের বিস্ফোরক রাহুল]

তবে জনসমক্ষে এ কথা স্বীকার করায় বেজায় বেকায়দায় পড়েছেন নীতীশ কুমার। গত কয়েক বছর ধরে বিহারে ক্ষমতায় রয়েছে তাঁর সরকার। এমন পরিস্থিতি এই দুর্নীতির কথা স্বীকার করার অর্থ নীতীশ কুমারের সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement