shono
Advertisement

গরুপাচার মামলায় বিকাশ মিশ্রের জামিনের আবেদন খারিজ, ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ

পরবর্তী শুনানি ২০ মে।
Posted: 01:33 PM May 06, 2022Updated: 02:40 PM May 06, 2022

শেখর চন্দ্র, আসানসোল: গরুপাচার মামলায় জামিনের আবেদন খারিজ বিকাশ মিশ্রর (Bikash Mishra)। ধৃতকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। পরবর্তী শুনানি ২০ মে। সিবিআইয়ের (CBI) আইনজীবীদের আবেদন ছিল যেন জেল হেফাজতে থেকেও এই মামলায় বিকাশ মিশ্রকে জিজ্ঞাসাবাদ করা যায়। সিবিআই এর আবেদন মঞ্জুর করেন বিচারক রাজেশ চক্রবর্তী।

Advertisement

শুক্রবার গরুপাচার মামলায় আসানসোল বিশেষ আদালতে তোলা হয় বিকাশ মিশ্রকে। এই মামলায় বিকাশ মিশ্রর আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। বিরোধিতা করেন সিবিআই আইনজীবীরা। ইতিমধ্যেই এই মামলায় অবশ্য সিবিআই বিকাশ মিশ্রকে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে।

[আরও পড়ুন: গাড়িতে লালবাতি, নীলবাতি নয়, সাংসদ-বিধায়কদের নির্দেশ মুখ্যমন্ত্রীর]

২২ এপ্রিল বিকাশকে তোলা হয়েছিল আদালতে। কিন্তু গরমের জন্য আসানসোল আদালতে আইনজীবীদের কর্মবিরতি ছিল। কোনও শুনানি হয়নি। সেই কারণে আইনজীবীরা এই মামলায় ধৃত বিকাশ মিশ্রর জামিনের আবেদনও করতে পারেননি বিচারকের কাছে। স্বাভাবিকভাবেই শুনানি না হওয়ায় বিচারক রাজেশ চক্রবর্তী বিকাশ মিশ্রকে জেল হেফাজতের নির্দেশ দেন। দুটি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয় ছিল ৬ মে। সেই মত বিকাশকে এদিন আসানসোল বিশেষ সিবিআই আদালতে তোলা হয়।

উল্লেখ্য, ১০ দিনের সিবিআই হেফাজতের মেয়াদ শেষের পরে গত ১৮ এপ্রিল বিকাশকে আসানসোল আদালতে পেশ করা হয়েছিল। সেদিন গরু পাচার মামলায় (আরসি ১৯) দু’পক্ষের আইনজীবীর সওয়াল-জবাব শেষে বিচারক রাজেশ চক্রবর্তী তার জামিন নাকচ করে ৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন। পরবর্তী শুনানির দিন ঠিক হয়েছিল ২২ এপ্রিল। এদিন একইসঙ্গে গরু পাচার মামলার সঙ্গে কয়লা পাচার মামলার ( আরসি ২২) শুনানি হওয়ার কথা ছিলো আসানসোল সিবিআই আদালতে। কিন্তু আইনজীবীদের কর্মবিরতি জন্য সেই শুনানি হয়নি। এবার হল ১৪ দিনের জেল হেফাজত।

[আরও পড়ুন: চিদম্বরমকে‌ হেনস্তার ‘এফেক্ট’! অধীরকে PAC চেয়ারম্যান পদ থেকে সরাতে পারে কংগ্রেস হাইকমান্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার