shono
Advertisement

রমজান আইন ইসলাম বিরোধী, তোপ বেনজির ভুট্টোর মেয়ের

পাকিস্তানের এই বিতর্কিত আইন নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে প্রতিবাদ। The post রমজান আইন ইসলাম বিরোধী, তোপ বেনজির ভুট্টোর মেয়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:14 PM May 13, 2017Updated: 02:44 PM May 13, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার পাকিস্তানের বিতর্কিত ‘এহ্তারাম-ই-রামাজান’ আইনের বিরুদ্ধে মুখ খুললেন পাকিস্তানের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর কন্যা বখতাওয়ার ভুট্টো-জারদারি। একাধিক টুইট করে তিনি ওই আইনটিকে ইসলামের পরিপন্থী বলে জানিয়েছেন।

Advertisement

উল্লেখ্য, গত বুধবার পাক সেনেটে একটি ‘এহ্তারাম-ই-রামাজান’ আইনে সংশোধন করা হয়। সেখানে বলা হয় যে, রমজান চলাকালীন প্রকাশ্যে খাবার খেলে তিন মাসের জেল ও ৫ লক্ষ টাকার জরিমানা করা হবে।  নিজের টুইটে বখতাওয়ার ক্ষোভ উগরে দিয়ে বলেছেন, “প্রচণ্ড গরমে রমজানের নামে জল ও খাবার না খেয়ে মারা পড়তে পারে মানুষ। এটা ইসলাম নয়। বাচ্চা ও বয়স্ক ব্যক্তিরা বা রোগীদের কি আমরা জল খাবার জন্য গ্রেপ্তার করব।”

পাক সরকারকে এক হাত নিয়ে এদিন ভুট্টো-কন্যা বলেন যে, জল খেলে মানুষকে গ্রেপ্তার করা হবে অথচ নিরীহ মানুষকে যারা হত্যা করে সেই সন্ত্রাসবাদীরা স্বাধীনভাবে ঘুরে বেড়াচ্ছে। পাকিস্তানের এই বিতর্কিত আইন নিয়ে ইতিমধ্যে শুরু হয়েছে প্রতিবাদ। ধর্মের নাম নিরীহদের উপর অত্যাচার করা হচ্ছে বলে মত দিয়েছেন একাংশ বুদ্ধিজীবী।

[কাশ্মীরিদের বিরুদ্ধে নয় সেনা, লক্ষ্য জঙ্গিরাই: বিপিন রাওয়াত]

The post রমজান আইন ইসলাম বিরোধী, তোপ বেনজির ভুট্টোর মেয়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement