shono
Advertisement

Civic Poll: শিলিগুড়ি পুরনিগমের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, লড়বেন বিধায়ক শংকর ঘোষও

প্রার্থী তালিকায় নাম রয়েছে তৃণমূলত্যাগী নান্টু পালের।
Posted: 09:26 PM Dec 29, 2021Updated: 09:26 PM Dec 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ব্যুরো: ২২ জানুয়ারি চার পুরনিগমের ভোট। বুধবার শিলিগুড়ি পুরনিগমের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। পুরনিগমের ভোটে লড়বেন করবেন বিধায়ক শংকর ঘোষ।  ইতিমধ্যেই শিলিগুড়ির আংশিক প্রার্থী তালিকা প্রকাশ করেছে বামেরা। তবে তৃণমূল এখনও তাঁদের প্রার্থীদের নাম প্রকাশ্যে আনেনি।

Advertisement

বুধবার সন্ধেয় সাংবাদিক বৈঠক করে শিলিগুড়ি পুরনিগমের ৪৭ টি ওয়ার্ডের প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি (BJP)। জানা গিয়েছে, ২৪ নম্বর ওয়ার্ড থেকে নম্বর ওয়ার্ড থেকে লড়াই করবেন বিধায়ক শংকর ঘোষ। বিধানসভা নির্বাচনে তৃণমূলের টিকিট না পেয়ে শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রে নির্দল থেকে মনোনয়ন দাখিল করেছিলেন নান্টু পাল। পরবর্তীতে কৈলাস বিজয়বর্গীয়ের থেকে বিজেপির পতাকা হাতে তুলে নেন তিনি। তিনি এবার পুরনিগমের ভোটে লড়ছেন বিজেপির হয়ে। ১২ নম্বর ওয়ার্ড থেকে তাঁকে প্রার্থী করেছে বিজেপি। প্রাক্তন কাউন্সিলর মঞ্জুশ্রী পালও বিধানসভা ভোটের তৃণমূলের সঙ্গে সম্পর্ক চুকিয়ে দিয়েছিলেন। শিলিগুড়ির ১১ নম্বর ওয়ার্ড থেকে বিজেপির হয়ে লড়বেন তিনি।   

[আরও পড়ুন: জমি সংক্রান্ত সমস্যা থেকে সবুজ সাথীর সাইকেল, প্রশাসনিক বৈঠকে ৭ বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর]

উল্লেখ্য, রাজ্য নির্বাচন কমিশন (State Election Commission) আগেই জানিয়েছিল, ২০২২ সালের মে মাসের মধ্যে বাকি পুরসভাগুলিতে ভোট করাতে প্রস্তুত তারা। কোভিড (COVID-19) পরিস্থিতিতে ভোটারদের স্বাস্থ্যের কথা ভেবে ৬ থেকে ৮ দফায় ভোট করা হবে। সেই মতোই চলতি সপ্তাহে রাজ্যের চারটি পুরনিগমের দিনক্ষণ ঘোষণা করে রাজ্য নির্বাচন কমিশন। চলতি সপ্তাহেই বৈঠক করেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

তিনি ঘোষণা করেন, জানুয়ারির ২২ তারিখ ভোট হবে রাজ্যের চারটি পুরনিগম বিধাননগর, চন্দননগর, আসানসোল ও শিলিগুড়িতে। বিধাননগরে মোট ওয়ার্ড সংখ্যা ৪১, চন্দননগরে ৩৩, আসানসোলে ১০৬ ও শিলিগুড়িতে ৮৭ টি ওয়ার্ড। ২৫ তারিখ হবে ভোট গনণা।

[আরও পড়ুন: শান্তিনিকেতনে অশান্তি! নদীর পাড়ের মাটি কাটা ঘিরে দুই গোষ্ঠীর ব্যাপক সংঘর্ষ, গুলিতে জখম ৩]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement