shono
Advertisement

কালিয়াগঞ্জে জোড়া মৃত্যু: ১২ ঘণ্টা উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দিল বিজেপি

রায়গঞ্জ থেকে নতুন কর্মসূচির কথা জানালেন সাংসদ দেবশ্রী চৌধুরী।
Posted: 04:30 PM Apr 27, 2023Updated: 06:44 PM Apr 27, 2023

শংকরকুমার রায়, রায়গঞ্জ: বিচ্ছিন্ন দুই ঘটনায় জোড়া মৃত্যু। উত্তপ্ত কালিয়াগঞ্জে (Kaliagunj) অশান্তির প্রতিবাদে শুক্রবার উত্তরবঙ্গ বন্‌ধের ডাক দিল বিজেপি। বৃহস্পতিবার রায়গঞ্জে নতুন কর্মসূচির কথা ঘোষণা করেন রায়গঞ্জে বিজেপি সাংসদ (BJP MP) দেবশ্রী চৌধুরী। শুক্রবার ১২ ঘণ্টার জন্য বন্‌ধ উত্তরবঙ্গের (North Bengal) ৭ জেলায়। বড়সড় প্রভাব পড়বে বলে মনে করছে বন্‌ধের ডাক দেওয়া বিজেপি। বন্‌ধ মানেই জনগণের সমস্যা, তাই বিজেপি জনবিরোধী কর্মসূচি নিয়েছে বলে কটাক্ষ করেছে রাজ্যের শাসকদল। এই মুহূর্তে অভিষেক বন্দ্যোপাধ্যায় রয়েছেন ‘তৃণমূলে নব জোয়ার’ কর্মসূচিতে রয়েছেন উত্তরবঙ্গে। তিনি সাফ জানিয়ে দিলেন, বন্‌ধ সত্ত্বেও তাঁর কর্মসূচি চলবেই।

Advertisement

দিন কয়েক আগে কালিয়াগঞ্জে সাহেবঘাটায় এক আদিবাসী ছাত্রীর মৃতদেহ উদ্ধার ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। অভিযোগ, তাকে ধর্ষণের পর খুন করা হয়েছে। যদিও পুলিশের দাবি, ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছে, ছাত্রীর মৃত্যু হয়েছে বিষক্রিয়ায়। যৌন হেনস্তার চিহ্ন নেই। ঘটনায় মূল অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এলাকায় এখনও উত্তেজনা রয়েছে। এছাড়া রাজনৈতিক মহলেও তীব্র চাপানউতোর জারি। কড়া হাতে পরিস্থিতি সামলাচ্ছে পুলিশ। কোনও অশান্তি যাতে না ছড়ায়, তার জন্য ৩০ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে ইন্টারনেট (Internet) কানেকশন। 

[আরও পড়ুন: ‘অস্বাভাবিক আচরণ, কোনও সম্পর্ক নেই’, সুকন্যার গ্রেপ্তারিতেও উদাসীন অনুব্রতর দাদা]

এই ঘটনা নিয়ে টানাপোড়েনের মাঝে কালিয়াগঞ্জেই বুধবার পুলিশি অভিযানে এক যুবকের মৃত্যুতে নতুন করে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ থানার সীমান্তবর্তী রাধিকাপুর গ্রামে বুধবার রাতে পুলিশ অভিযান চালায়। সূত্রের খবর, আসামী ধরতে সীমান্তবর্তী গ্রামটিতে পুলিশের এই অভিযান। মৃত্যুঞ্জয় বর্মন নামে এক যুবক পুলিশকে বাধা দেওয়ায় গুলি চলে। তবে এর সঙ্গে কালিয়াগঞ্জে ছাত্রীমৃত্যুর ঘটনার প্রতিবাদে থানায় হামলার ঘটনার কোনও যোগ রয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়। মৃত্যুঞ্জয় বর্মন স্থানীয় বিজেপি পঞ্চায়েত সদস্যের ভাইপো বলে দাবি করে  তাঁর  মৃত্যু ‘রাজবংশী’দের উপর পুলিশের অত্যাচার বলে রাজনৈতিক রং দিতে চায় বিজেপি। এরপরই রাজ্য বিজেপি নেতৃত্ব শুক্রবার উত্তরবঙ্গে ১২ ঘণ্টা বন্‌ধের  (Bandh) ডাক দিল।

[আরও পড়ুন: ‘হুজুর, ওটা ফলস কেস! এবার CBI মামলায় আমায় জামিন দিয়ে দিন’, কাতর আরজি অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার