shono
Advertisement

রাজ্যে আইনশৃঙ্খলা অবনতির অভিযোগ, এপ্রিলের শেষে নবান্ন অভিযান বিজেপির

২২ এপ্রিল নবান্ন অভিযানের সম্ভাবনা।
Posted: 05:08 PM Mar 31, 2022Updated: 05:15 PM Mar 31, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ। প্রতিবাদে আগামী মাসের শেষ দিকে নবান্ন অভিযানের ডাক দিল বিজেপি। জানা গিয়েছে, দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে প্রাথমিকভাবে খবর, ২২ এপ্রিল নবান্ন অভিযান করতে পাবে বিজেপি।

Advertisement

রামপুরহাট কাণ্ডের (Rampurhat Incident) প্রতিবাদে চলতি সপ্তাহেই কলকাতার রাজপথে নেমেছিল বিজেপি। নেতৃত্বে ছিলেন শুভেন্দু অধিকারী। সেদিনই রাজ্য সরকারের একাধিক নীতির বিরোধিতা করে নবান্ন অভিযানের ডাক দিয়েছিলেন শুভেন্দু অধিকারী। তবে দিনক্ষণ কিছু জানা যায়নি। এবার দিনক্ষণ নিয়ে আলোচনা শুরু হয়েছে বিজেপির অন্দরে। শোনা যাচ্ছে, এপ্রিলের ২২ তারিখ নবান্ন অভিযান করতে পারে বিজেপি। সংসদ অধিবেশন শেষ হলেই দিনক্ষণ চূড়ান্ত করা হবে বলে খবর।

[আরও পড়ুন: ‘আপনাকে পোশাক খুলে উলঙ্গ করব’, ছাতনা থানার আইসিকে প্রকাশ্যে হুঁশিয়ারি বিজেপি নেতার]

বিজেপির তরফে জানানো হয়েছে, রাজ্যের একাধিক নীতির প্রতিবাদে এই নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। তার মধ্যে রয়েছে, আইনশৃঙ্খলার অবনতি, একের পর এক হত্যার ঘটনা, নারী নির্যাতন। বিজেপির নবান্ন অভিযানে অশান্তির আশঙ্কা থাকছেই। ফলে পরিস্থিতি মোকাবিলায় পুলিশের তরফেও ব্যবস্থা নেওয়া হবে, তা বলাই বাহুল্য। 

উল্লেখ্য, গত কয়েকদিনে রাজ্যে ঘটে গিয়েছে একাধিক অপ্রীতিকর ঘটনা। ঝালদায় দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হয়েছে কংগ্রেস কাউন্সিলরের। ২৪ ঘণ্টা পেরনোর আগেই গুলি করে খুন করা হয় পানিহাটির তৃণমূল কাউন্সিলর। তারপর রামপুরহাটে ঘটে গিয়েছে মারাত্মক ঘটনা। প্রাণ হারিয়েছেন ৯ জন। সব মিলিয়ে উত্তেজনার পরিবেশ। পরিস্থিতি মোকাবিলার সবরকম চেষ্টা করছে সরকার। এদিকে বিজেপির তরফে বারবার কাঠগড়ায় তোলা হচ্ছে রাজ্যকে।  

[আরও পড়ুন: সন্তানকে লাগাতার শারীরিক নিগ্রহ, সহ্য করতে না পেরে সৎ বাবাকে শ্বাসরোধ করে খুন মা-মেয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement