shono
Advertisement

রাজ্য বিজেপির অন্তর্কলহের মধ্যেই আরএসএসের দ্বারস্থ অমিতাভ চক্রবর্তী, সাক্ষাৎ মোহন ভগবতের সঙ্গে

বুধবার বিকালেই শহর ছেড়েছেন আরএসএস প্রধান ভগবত।
Posted: 09:30 PM Feb 02, 2022Updated: 09:30 PM Feb 02, 2022

সুদীপ রায়চৌধুরি: রাজ্য বিজেপির সাম্প্রতিক টালমাটাল পরিস্থিতির আবহে সংঘপ্রধান মোহন ভগবতের (Mohan Bhagwat) সঙ্গে দেখা করলেন বিজেপির সংগঠন সম্পাদক অমিতাভ চক্রবর্তী। কেশব ভবন সূত্রে খবর, সোমবার সন্ধ্যায় সংঘপ্রধানের সঙ্গে দেখা করেছেন রাজ্য বিজেপির সংগঠন সম্পাদক অমিতাভ চক্রবর্তী। যা নিয়ে জল্পনা তুঙ্গে দলের অন্দরে।

Advertisement

তৎকাল বনাম পুরনো অংশের‌ বিবাদে টলমল করছে রাজ্য বিজেপি। কলকাতা পেরিয়ে বিক্ষোভের জের ছড়িয়েছে জেলায়। বহু জেলায় দলের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে দলের বিক্ষুব্ধ পুরনো নেতা-কর্মীরা। যাবতীয় অভিযোগের আঙুল অমিতাভ চক্রবর্তীর (Amitabha Chakraborty) দিকে। অভিযোগ, তৃণমূলের সঙ্গে হাত মিলিয়ে বাংলায় বিজেপিকে শেষ করতে কাজ করছেন অমিতাভবাবু ও তাঁর ঘনিষ্ট কিছু তৎকাল নেতা। যা নিয়ে অস্বস্তিতে কেশব ভবন। কারণ, দলের নিয়মে সংঘের প্রচারক অমিতাভবাবুকে সাংগঠনিক সম্পাদক পদে বসানোর সিদ্ধান্ত সংঘ নেতৃত্বেরই।

[আরও পড়ুন: অঘোষিত জোট! উত্তরপ্রদেশে অখিলেশ এবং শিবপাল যাদবের বিরুদ্ধে প্রার্থী দিল না কংগ্রেস]

কেশব ভবন সূত্রে খবর, সোমবার শিলচর থেকে কলকাতায় পৌঁছনোর পরই ভাগবতের সঙ্গে দেখা করতে কেশব ভবন পৌঁছে যান অমিতাভবাবু। তবে সরসংঘচালকের সঙ্গে অমিতাভবাবুর কী আলোচনা হয়েছে, তা জানা যায়নি। সাংগঠনিক বৈঠকে ব্যস্ত থাকায় যোগাযোগ করা যায়নি অমিতাভবাবুর সঙ্গে। যদিও সূত্রের খবর, সংক্ষেপে গোটা বিষয়ের সারবস্তু সংঘপ্রধানকে জানিয়েছেন অমিতাভবাবু। সমস্যা মেটাতে যথাযথ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন ভাগবত। তবে অন্যবারের মতো এবারের সফরে সংঘের সর্বভারতীয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক ছাড়া সমাজের কোনও বিশিষ্টজনের সাক্ষাৎ হয়নি ভাগবতের।

[আরও পড়ুন: ‘বাংলায় বিয়াল্লিশে ৪২ চাই’, লোকসভায় উত্তরপ্রদেশেও প্রার্থী দেবে তৃণমূল, ঘোষণা মমতার]

বুধবার সন্ধ্যায় দু”দিনের সফর শেষে কলকাতা থেকে নাগপুর ফিরে গিয়েছেন ভগবত। আগামী ১১ ফেব্রুয়ারি শিলিগুড়িতে ফের তিন দিনের সফরে আসছেন‌ সরসংঘচালক। ওই সময় উত্তর ও দক্ষিণবঙ্গের জেলা ও রাজ্যস্তরের প্রচারক ও সাধারণ যে সম্পাদকদের একটি প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছে সংঘ। সেই উপলক্ষেই ভাগবতের এই উত্তরবঙ্গ সফর। অন্যবারের মতো এবারের সফরে সংঘের (RSS) সর্বভারতীয় শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক ছাড়া সমাজের কোনও বিশিষ্ট জনের সাক্ষাৎ হয়নি ভগবতের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement