shono
Advertisement

‘কেন্দ্রীয় বাহিনী চাই’, রিষড়ায় অশান্তির পর রাজ্যপাল ও শাহকে চিঠি আক্রান্ত বিজেপি বিধায়কের

এখনও থমথমে রিষড়া, ইন্টারনেট বন্ধ।
Posted: 09:51 AM Apr 03, 2023Updated: 09:53 AM Apr 03, 2023

সংবাদ প্রতিদিন ব্যুরো: প্রথমে হাওড়া, তারপর রিষড়া। রামনবমীর (Ram Navami) মিছিল ঘিরে এই দুই জায়গাতেই বড় অশান্তি। রবিবার হুগলির রিষড়ায় (Rishra) বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের মিছিলে আচমকা হামলার ঘটনা ঘটে। ইটবৃষ্টি, কাচের বোতল ছোঁড়ায় আক্রান্ত হন পুরশুড়ার বিজেপি বিধায়ক বিমান ঘোষ। তাঁকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে হামলাকারী কারা, তা এখনও অজানা। এই পরিস্থিতিতে হাসপাতালে বসেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) এবং রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে (CV Anand Bose)চিঠি লিখলেন আক্রান্ত বিধায়ক বিমান ঘোষ। দাবি করলেন, রাজ্যের পরিস্থিতি উদ্বেগজনক। তা নিয়ন্ত্রণে কেন্দ্রীয় বাহিনী পাঠানো হোক।

Advertisement

রবিবারের ঘটনার পরপরই টুইটে ক্ষোভপ্রকাশ করেছেন রাজ্য বিজেপির (BJP) শীর্ষ নেতারা। সুকান্ত মজুমদার থেকে শুভেন্দু অধিকারী, অমিত মালব্যরা একের পর এক টুইটে বিদ্ধ করেছেন রাজ্য প্রশাসন ও পুলিশকে। খবর পেয়ে উদ্বিগ্ন রাজ্যপাল মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন। দুষ্কৃতীদের কড়া শাস্তির আশ্বাস দিয়েছেন তিনি। পরে তিনি রাজ্য বিজেপি এবং মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবদের সঙ্গে কথা বলে সকলের মতামত জানতে চান।

[আরও পড়ুন: চলন্ত ট্রেনে সহযাত্রীর গায়ে পেট্রল ঢেলে আগুন, মৃত্যু এক শিশু-সহ ৩ জনের]

তবে রাজ্যপালের এই ভূমিকাতেও যেন ভরসা পাচ্ছে না বঙ্গ বিজেপি। রবিবারের ঘটনার পর হাসপাতাল থেকেই রাজ্যপাল এবং অমিত শাহকে এ বিষয়ে হস্তক্ষেপের আবেদন জানিয়ে চিঠি পাঠালেন আক্রান্ত বিজেপি বিধায়ক বিমান ঘোষ।

যদিও এ বিষয়ে তৃণমূল পুরোপুরি বিজেপিকেই দায়ী করছে। দলের মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) একাধিক ভিডিও টুইট করে বুঝিয়েছেন, আক্রমণকারীদের শরীরী ভাষাই বলে দিচ্ছে, এটা পরিকল্পিত হামলা। দোষীদের বিরুদ্ধে দ্রুত কড়া ব্যবস্থা নিক প্রশাসন। এদিকে, হাওড়া থেকে শিক্ষা নিয়ে বাড়তি অশান্তি এড়াতে রিষড়ায় জারি হয়েছে ১৪৪ ধারা, বন্ধ ইন্টারনেট।

[আরও পড়ুন: দিল্লিতে ইডি দপ্তরে হাজিরার আগেই গুলিতে ঝাঁজরা রাজু! কয়লা মাফিয়া খুনে আরও রহস্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার