shono
Advertisement

বিডিও-র নাক ভেঙে দেওয়ার হুমকি! ফের বিতর্কে বিজেপি বিধায়ক, পালটা দিল তৃণমূল

আগামী ১৮ তারিখ বিডিও অফিস ঘেরাওয়ের কর্মসূচি রয়েছে বিজেপির।
Posted: 08:39 PM Dec 10, 2023Updated: 08:41 PM Dec 10, 2023

টিটুন মল্লিক, বাঁকুড়া: ফের হুমকি দিয়ে বিতর্কের মুখে বিজেপি বিধায়ক (BJP MLA) অমরনাথ শাখা। আগেও একাধিকবার নানা ভাষায় হুমকি দিয়ে খবরের শিরোনামে উঠে এসেছিলেন বাঁকুড়ার (Bankura) ওন্দার বিজেপি বিধায়ক। এবার সরাসরি বিডিও-র নাক ভেঙে দেওয়ার হুঁশিয়ারি শোনা গেল তাঁর গলায়। বিজেপি বিধায়কের ওই মন্তব্যের পালটা দিয়েছে তৃণমূলও (TMC)। বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি বিক্রমজিৎ চট্টোপাধ্যায় বলেছেন, ”কুম্ভীরাশ্রু লুকিয়ে রাখুন। বিজেপির সংস্কৃতি হল নাকভাঙা, কাচভাঙা। সেদিন এই বিজেপি নেতারা কোথায় ছিলেন, যখন দিল্লির রাজপথে রাজস্থান, হরিয়ানা, পাঞ্জাবের কৃষকরা দাবি আদায়ের জন্য ধরনা দিচ্ছিলেন?”

Advertisement

রবিবার বাঁকুড়ার ওন্দা সবজি বাজারে বিজয়া সম্মিলনী ছিল বিজেপি। ওই সম্মেলন মঞ্চে বক্তব্য রাখেন ওন্দার বিজেপি বিধায়ক তথা বিজেপির বিষ্ণুপুর (Bishnupur) সাংগঠনিক জেলা সভাপতি অমরনাথ শাখা। এলাকার পরিস্থিতি নিয়ে বলতে উঠে বিভিন্ন ধরনের বীজ বন্টন নিয়ে বেনিয়মের অভিযোগ তোলেন শাখা। তার প্রতিবাদে আগামী ১৮ ডিসেম্বর বিডিও (BDO) অফিস ঘেরাওয়ের ডাক দেন। সেই কথা বলতে গিয়েই বিজেপি বিধায়ক বলেন, ”ওই দিন আমরা বিডিও অফিসের কাঁচ না ভাঙতে পারি বিডিও-র নাক তো ভাঙতে পারি।”

[আরও পড়ুন: ‘বিধানসভায় আসুন, আপনার পরামর্শ চাই’, হাসপাতালে KCRকে দেখতে গিয়ে বললেন রেবন্ত

পরে নিজের এই বক্তব্যকে সমর্থন জানিয়ে অমরনাথ শাখা আরও বলেন, ”পঞ্চায়েত সমিতিগতভাবে কৃষকদের মধ্যে গম ও সরষে বীজ দেওয়া হচ্ছে। সেক্ষেত্রে বিরোধীদের গুরুত্ব না দিয়ে তৃণমূলের নেতারা নিজেদের ইচ্ছেমতো লোকজনকে পাইয়ে দিচ্ছে। এমনকি সরকারিভাবে সরবরাহ করা বীজ বাজারে বিক্রি করে দিচ্ছে তৃণমূলের নেতারা। তাছাড়া পঞ্চায়েত সমিতির বিভিন্ন কাজে টেন্ডার না করে ১০ শতাংশ কাটমানির পরিবর্তে ইচ্ছেমতো ঠিকাদারদের কাজ পাইয়ে দেওয়া হচ্ছে। এসবের প্রতিবাদেই ১৮ ডিসেম্বর বিডিও অফিস ঘেরাও এর ডাক দেওয়া হয়েছে। ওইদিন বিডিও বিষয়গুলি নিয়ে আলোচনার সুযোগ না দিলে এমন প্রতিক্রিয়াই হবে।”

[আরও পড়ুন: ‘নবীন প্রজন্মকে এগিয়ে দেওয়াকে স্বাগত’, মায়াবতীর ঘোষণায় প্রতিক্রিয়া তৃণমূলের]

বিজেপি বিধায়কের এমন হুঁশিয়ারির কড়া সমালোচনা করেছে তৃণমূল পরিচালিত ওন্দা পঞ্চায়েত সমিতির সভাপতি অভিরূপ খাঁ-র দাবি, ”টেন্ডার বা বীজ বিতরণের ক্ষেত্রে কোনওরকম দুর্নীতি হয়নি। নিয়ম মেনেই ই-টেন্ডার করা হয়েছে। সরকারি নিয়ম মেনে এলাকার কৃষকদের বীজও দেওয়া হয়েছে।” তাই তৃণমূলের তরফে বিধায়কের এই বক্তব্যের কড়া সমালোচনা করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার