shono
Advertisement

‘দিদির দূতরা এলে ঝাঁটা হাতে রুখে দাঁড়ান’, ফের বেলাগাম বিজেপি বিধায়ক অমরনাথ শাখা

পালটা বিজেপিকে জবাব দিলেন তৃণমূল সাংসদ শান্তনু সেনও।
Posted: 12:12 PM Jan 18, 2023Updated: 12:19 PM Jan 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেলাগাম মন্তব্য করে ফের বিতর্কের মুখে বাঁকুড়ার ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা। এবার তাঁর নিশানায় ‘দিদির দূত’। বাঁকুড়ার (Bankura) সোনামুখীতে দলীয় সভা থেকে তাঁর হুঁশিয়ারি, ”ঘরে ঘরে দূত পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আমি বলছি, দিদির দূতেরা এলে আপনারা ঝাঁটা হাতে তৈরি থাকুন, রুখে দাঁড়াবেন।” তাঁর আরও মন্তব্য, ওসব দূতেরা ভূত হয়ে যাবে। মঙ্গলবার বাঁকুড়ায় অঞ্চল বৈঠকে এই মন্তব্য করার সময় মঞ্চে ছিলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এনিয়ে তীব্র প্রতিক্রিয়া স্থানীয় তৃণমূল (TMC) নেতৃত্বের।

Advertisement

এই প্রথম নয়, পঞ্চায়েত নির্বাচনের আগে তৃণমূলের নয়া কর্মসূচি ‘দিদির দূত’ নিয়ে কটাক্ষ শোনা গিয়েছে বিজেপি বিধায়কদের গলাতে। দিলীপ ঘোষ (Dilip Ghosh)থেকে শুরু করে গেরুয়া শিবিরের অনেকেই তৃণমূলের এই কর্মসূচি নিয়ে নানা মন্তব্য করেছেন। এর আগে দিদির দূতদের গাছে বেঁধে রাখার নিদান দিয়ে বিতর্ক বাড়িয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের কুশবাসান এলাকার এক সভায় তাঁর মন্তব্য ছিল, “মোদিজি বলেছেন সব রাস্তা পাকা করে দাও। সব বাড়ি পাকা করে দাও। কিন্তু এখানে এসে দেখছি, না রাস্তা আছে, না বাড়ি। কিন্তু এখানকার মানুষের অন্যায়টা কী। দিদির দূতরা বাড়িতে এলে জিজ্ঞেস করবেন, কেন পাকা বাড়ি, রাস্তা হয়নি। ভোট দিয়েছি আমরা আর পাকা বাড়ি হয়েছে আপনাদের! এবার দিদির দূতেরা ভোট চাইতে এলে নারকেল নাহলে ইউক্যালিপটাস গাছে বেঁধে রাখবেন।”

[আরও পড়ুন: বৃষ্টির হাত ধরে রাজ্যে শীতের আমেজ, জেনে নিন আজ ভিজবে কোন কোন জেলা]

আর এবার ‘দিদির দূত’দের ঝাঁটা নিয়ে তাড়া করার ফতোয়া দিলেন ওন্দার বিজেপি বিধায়ক (BJP MLA) অমরনাথ শাখা। সোনামুখী ব্লকের কোচডিহির কর্মসূচিতে গিয়ে তাঁর দাবি, ”মমতা বন্দ্যোপাধ্যায় এবার তাঁর দূতেদের বাড়ি বাড়ি পাঠাচ্ছেন। এবার দূতেরা এলে ঝাঁটা হাতে তাড়া করুন।” এনিয়ে তৃণমূলের সাংসদ ডাক্তার শান্তনু সেনের প্রতিক্রিয়া, ”বিজেপির সাংসদ, বিধায় থেকে ছোট-বড় সব নেতাদের মাথা ঘুরে গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রকল্পগুলির এত সাফল্যে নিজেদের আর ঠিক রাখতে পারছেন না। তাই এ ধরনের মন্তব্য করছেন। আমরা এসবে গুরুত্ব দিচ্ছি না।”

[আরও পড়ুন: মান্থার এজলাসের বাইরে বিক্ষোভে ১১ আইনজীবীর সঙ্গে জড়াল কুণালেরও নাম! তুঙ্গে বিতর্ক]

এর আগেও পৃথক রাঢ়বঙ্গের দাবি তুলে বিতর্ক বাড়িয়েছিলেন অমরনাথ শাখা। গত বছর এক অনুষ্ঠান মঞ্চে দাঁড়িয়ে তিনি বলেছিলেন, “পঞ্চায়েত ভোটের পর পরিবর্তন আসবেই। আমরা রাঢ়বঙ্গের মানুষরা বঞ্চিত। পঞ্চায়েত ভোটে বিজেপি ভাল ফল করলে অমিত শাহের কাছে পৃথক রাঢ়বঙ্গের দাবি জানাব। তাই আপনারা সকলে বিজেপিকে ভোট দিন।” আর এবার নিশানা করলেন ‘দিদির দূত’দের। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার