shono
Advertisement

সভার বদলে বাড়ি বাড়ি জনসংযোগ, মাধ্যমিক পরীক্ষার জন্য কর্মসূচি বদল বিজেপির

কোন বিজেপি নেতা কোন গ্রামে যাবেন, সেই তালিকা তৈরির কাজ চলছে।
Posted: 02:15 PM Jan 31, 2024Updated: 02:15 PM Jan 31, 2024

নন্দন দত্ত, সিউড়ি: লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) আগে ঘরে ঘরে জনসংযোগে নামছে বিজেপি। বাংলায় গ্রাম চলো অভিযান শুরু করতে চলেছে বঙ্গের গেরুয়া ব্রিগেড। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে সরস্বতী পুজোর আগে পর্যন্ত সারা রাজ্য জুড়ে এই অভিযান চলবে বলে সিদ্ধান্ত নিয়েছে বিজেপি (BJP) রাজ্য নেতৃত্ব। তবে মাধ্যমিক ও আসন্ন বেশ কয়েকটি বোর্ড পরীক্ষার কথা মাথায় রেখে কর্মসূচি সামান্য বদল করা হয়েছে। পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে জনসভা নয়, বাড়ি বাড়ি ঘুরে জনসংযোগ করবেন নেতারা।

Advertisement

বিজেপি শাসিত কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনা অভিযোগে আগামী ২ ফেব্রুয়ারি থেকে ব্লকে ব্লকে তৃণমূল (TMC) নেতৃত্বকে বিক্ষোভের নির্দেশ দিয়েছেন স্বয়ং দলনেত্রী। তারই পালটা হিসাবে এবার রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের ৪২ হাজার গ্রামে যাবেন রাজ্য বিজেপির নেতারা। যে কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘গ্রাম চলো’। কিছু গ্রামে কেন্দ্রীয় নেতারাও থাকতে পারেন বলে দলীয় সূত্রে খবর। বিজেপির পরিকল্পনায় গ্রামে গিয়ে বিজেপির নেতা স্থানীয় নেতৃত্ব কর্মী সংগঠকদের নিয়ে বাড়ি বাড়ি নরেন্দ্র মোদির গত দশ বছরের সাফল্য প্রচার করবেন। সেজন্য বাংলায় প্রচারপত্র ছাপা হয়েছে।

[আরও পড়ুন: দুয়ারে চিতার আতঙ্ক, ভয়ে কাঁটা পুরুলিয়ার বাসিন্দারা]

কর্মসূচি অনুযায়ী, বিজেপির প্রত্যেক নেতাকে এই ‘গ্রাম চলো’ অভিযানের সময় গ্রামে গিয়ে বিজেপি কর্মীর বাড়িতে রাত্রিবাস করতে হবে। কারণ, বিজেপির ভাবনায় যে গরিব মানুষদের জন্য প্রকল্পগুলি কেন্দ্র সরকার এনেছে, তা বোঝাতে হয় সন্ধের পরে বা সকালেই গ্রামের মানুষকে তাঁদের এলাকায় পাওয়া যায়। তাই মাধ্যমিক পরীক্ষার সময় জনসভার থেকে বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগকেই নজর দিয়েছে বঙ্গ বিজেপি।

[আরও পড়ুন: প্রতারিত সলমন খান! কোন ফাঁদে পড়লেন বলিউডের সুলতান?]

উল্লেখ্য, রামমন্দির উদ্বোধনের আগে রামমন্দির তীর্থযাত্রা ন্যাসের হয়ে গ্রামের বাড়িতে বাড়িতে ‘অক্ষত’ ও রামমন্দিরের ছবি-সহ আমন্ত্রণপত্র পৌঁছে দিয়েছিল। তাতে সাফল্য মিলেছে বলে দাবি। আর তার পরই দ্বিতীয় পর্যায়ে এই ‘গ্রাম চলো’ অভিযানের পরিকল্পনা বঙ্গ বিজেপির। রাজ্য থেকে প্রতিটি জেলাকে আগামী ৪- ৫ ফেব্রুয়ারির মধ্যে ‘গ্রাম চলো’ অভিযান শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে। সেই মতো কোন বিজেপি নেতা কোন গ্রামে যাবেন, সেই তালিকা তৈরির কাজ চলছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement