shono
Advertisement

বাংলাদেশকে অশান্ত করার ষড়যন্ত্র করছে বিএনপি-জামাত, অভিযোগ তথ্যমন্ত্রীর

ঢাকায় বিস্ফোরণের জেরে গোটা দেশে পরিস্থিতি জটিল হয়ে উঠেছে।
Posted: 01:38 PM Mar 10, 2023Updated: 01:38 PM Mar 10, 2023

সুকুমার সরকার, ঢাকা: দেশকে অশান্ত করতে ষড়যন্ত্র করছে বিএনপি এবং জামাত। এমনটাই অভিযোগ করেছেন বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সম্প্রতি আহমদিয়া সম্প্রদায়ের জলসায় অশান্তি থেকে শুরু করে ঢাকায় বিস্ফোরণের জেরে গোটা দেশে পরিস্থিতি জটিল হয়ে উঠেছে।

Advertisement

বিরোধীদের একহাত নিয়ে তথ্যমন্ত্রী মাহমুদ বলেছেন, দেশ এগিয়ে গেলেও একটি মহল বাংলাদেশ এগিয়ে যাক তা চায় না। তথ্যমন্ত্রী বলেন, “আমি মা-বোন-সহ সবাইকে সর্তক দৃষ্টি রাখার অনুরোধ জানাই। তাদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। মহিলাদের বলব, আপনারা এগিয়ে যান, দেশকে এগিয়ে নিয়ে যান। আপনাদের হাত ধরে দেশ এগিয়ে যাবে। আমাদের দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় পৌঁছবে।”

সম্প্রতি, পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের জলসা ঘিরে হওয়া হিংসার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, “বিএনপি-জামাতের নেতা-কর্মীরা সেখানে হামলা চালিয়েছে। বিএনপির নেতৃত্বে একটি টিম সেখানে যাচ্ছে। নিজেরাই মেরে আবার দরদ দেখানোর জন্য সেখানে যাচ্ছে। প্রকৃতপক্ষে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার উদ্দেশ্যে পঞ্চগড়ের ঘটনা ঘটানো হয়েছে। গত কয়েক দিন ধরে দেশে বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটেছে। এগুলোর পেছনে নাশকতা আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।”

[আরও পড়ুন: আগামী সপ্তাহ থেকেই বাংলাদেশে পাইপলাইনে ডিজেল রপ্তানি শুরু, যৌথ উদ্বোধন মোদি-হাসিনার]

উল্লেখ্য, মঙ্গলবার বিকেলে আচমকাই বিস্ফোরণে কেঁপে ওঠে ঢাকার গুলিস্তান। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি। এই ধরনের বিস্ফোরণকে সন্ত্রাস হানা বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। গত ফেব্রয়ারি মাসে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম চিঠি পাঠিয়ে ঢাকা বইমেলায় বোমা হামলার হুমকি দিয়েছিল। গতবছর বাংলাদেশে আত্মপ্রকাশ করে নতুন জঙ্গি সংগঠন। দেশটির পাহাড়ি অঞ্চলে হিংসার মেঘ তৈরি করে জন্ম নিয়েছে ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্কিয়া’। সবমিলিয়ে, একের পর এক নাশকতামূলক ঘটনায় বাংলাদেশে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে। 

[আরও পড়ুন: বরযাত্রীদের পাতে মাংস কম পড়ায় মারামারি, প্রাণ গেল বরের বাবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement