shono
Advertisement

মালবাজারে চা বাগানের পাশে মিলল মৃত চিতাবাঘ, স্বজাতির হাতেই মৃত্যু?

কী বলছেন বনদপ্তরের আধিকারিকরা?
Posted: 08:34 PM Dec 28, 2023Updated: 08:34 PM Dec 28, 2023

অরূপ বসাক, মালবাজার: চা বাগান সংলগ্ন জনবসতিপূর্ণ এলাকা থেকে পূর্ণবয়স্ক চিতাবাঘের দেহ উদ্ধার। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য মালবাজার মহকুমার মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের পশ্চিম বাতাবাড়ি এলাকায়। কীভাবে মৃত্যু হল চিতাবাঘটির, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে নিজেদের মধ্যে লড়াইয়ের জেরে মৃত্যুর সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বনদপ্তরের আধিকারিকরা।

Advertisement

বৃহস্পতিবার সকালে মালবাজার মহকুমার মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের পশ্চিম বাতাবাড়ি এলাকায় চা বাগানের পাশে পড়েছিল মৃত চিতাবাঘটি। এলাকার বাসিন্দারা কাজে যাওয়ার সময় দেখেন কিছু একটা পড়ে রয়েছে। কাছে গেলে দেখা যায় মৃত চিতাবাঘটিকে। ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। চিতাবাঘ দেখতে রীতিমতো ভিড় জমে যায়। স্থানীয়দের তরফেই খবর দেওয়া হয় বনদপ্তরের খুনিয়া স্কোয়াডে। তড়িঘড়ি বনকর্মীরা গিয়ে চিতাবাঘের দেহ উদ্ধার করে নিয়ে যায়।

[আরও পড়ুন: মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদকে হেফাজতে চেয়ে পাকিস্তানকে চিঠি ভারতের!]

স্থানীয়দের অনুমান, কয়েকদিন ধরেই চা বাগানে ঘোরাফেরা করছিল চিতাবাঘটি। কয়েকদিনে এলাকা থেকে একাধিক ছাগল, মুরগি উধাও হয়েছিল। অনুমান করা হচ্ছে, নেপথ্যে এই চিতাবাঘ। কিন্ত কীভাবে মৃত্যু হল প্রাণীটির? অনুমান করা হচ্ছে, নিজেদের মধ্যে লড়াইয়েই মৃত্যু হয়েছে চিতাবাঘটির। খুনিয়া স্কোয়াডের রেঞ্জার সজলকুমার দে জানান, “চিতাবাঘটির দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয়েছে। ময়নাতদন্তের পরেই মৃত্যুর আসল কারণ জানা যাবে।”

[আরও পড়ুন: ফাঁসি রদ কাতারে বন্দি ৮ ভারতীয় প্রাক্তন নৌসেনা কর্মীর!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement