shono
Advertisement

রানওয়েতে নামতে গিয়ে দুর্ঘটনা, ১৩৬ জন যাত্রী-সহ নদীতে পড়ল বিমান

ফ্লোরিডার জ্যাকসনভিল বিমানবন্দরে দুর্ঘটনাটি ঘটে। The post রানওয়েতে নামতে গিয়ে দুর্ঘটনা, ১৩৬ জন যাত্রী-সহ নদীতে পড়ল বিমান appeared first on Sangbad Pratidin.
Posted: 10:34 AM May 04, 2019Updated: 10:34 AM May 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে রাখে হরি মারে কে! শতাব্দীপ্রাচীন প্রবাদটি অক্ষরে অক্ষরে বাস্তবায়িত হল ফ্লোরিডায়। ১৩৬ জন যাত্রী-সহ আস্ত একটা বিমান নদীতে পড়ে গিয়েও শেষ পর্যন্ত  এড়ানো গেল প্রাণহানি৷ দুর্ঘটনাটি ঘটেছে ফ্লোরিডার জ্যাকসনভিল বিমানবন্দরে। শেষ খবর পাওয়া পর্যন্ত দুর্ঘটনায় এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

Advertisement

[আরও পড়ুন: প্রেমের কাছে হার মানল প্রথা, দেহরক্ষীকে বিয়ে থাইল্যান্ডের রাজার]

জ্যাকসনভিলের নাভাল এয়ার স্টেশনের তরফে জানানো হয়েছে, একটি বোয়িং ৭৩৭ বিমান গুয়ান্তানামো নাভাল স্টেশন থেকে স্থানীয় সময় রাত ৯ টা ৪০ মিনিটে জ্যাকসনভিল বিমানবন্দরে নামে। যাত্রী ও বিমানকর্মী মিলিয়ে বিমানটিতে মোট ১৩৬ জন ছিলেন। রানওয়েতে নামার পর কোনও কারণে বিমানের গতি নিয়ন্ত্রণ করতে পারেননি পাইলটরা। চাকা পিছলে রানওয়ের শেষদিকে অবস্থিত সেন্ট জনস রিভারে নেমে পড়ে ওই যাত্রীবাহী বিমানটি। এর ফলে আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

[আরও পড়ুন: ইস্টার হামলার জের, শ্রীলঙ্কায় বন্ধ জেহাদি জাকিরের পিস টিভির সম্প্রচার  ]

যদিও, দুর্ঘটনার ফলে কোনও ক্ষয়ক্ষতির সম্মুখীন হতে হয়নি বিমানটিকে। অক্ষত রয়েছেন সমস্ত যাত্রী। জ্যাকসনভিলের শেরিফ টুইট করে একথা জানিয়েছেন। তিনি বিমানটির দুটি ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। প্রাথমিকভাবে জানা গিয়েছে বিমাটি মিয়ামি এয়ার ইন্টারন্যাশনাল নামের একটি সংস্থার। বিমানটির গায়ে এই সংস্থার লোগো রয়েছে। সংস্থার সঙ্গে যোগাযোগ করা হলে, তাঁরা জানিয়েছে দুর্ঘটনা সম্পর্কে সংস্থা অবগত। সমস্তরকম ব্যবস্থা করা হচ্ছে। এর আগে ওশিয়ানিয়ার ছোট্ট দ্বীপ মাইক্রোনেশিয়াতে একই ঘটনা ঘটেছিল। এয়ার নিউ গিনির একটি এয়ারবাস রানওয়ে থেকে ছিটকে বেশ কিছুটা দূরে একটি হ্রদে গিয়ে পড়েছিল। হ্রদের ভিতরে বেশ কিছুটা দূরে গিয়ে ভাসতে থাকে এয়ার নিউ গিনির এয়ারবাসটি। সেক্ষেত্রেও কারও ক্ষয়ক্ষতি হয়নি। ফ্লোরিডার দুর্ঘটনাগ্রস্ত বিমানটিতেও কারও প্রাণহানি ঘটেনি৷ 

 

The post রানওয়েতে নামতে গিয়ে দুর্ঘটনা, ১৩৬ জন যাত্রী-সহ নদীতে পড়ল বিমান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement