shono
Advertisement

বড়দিনের অনুষ্ঠান চলাকালীন গির্জায় বোকো হারাম জঙ্গিদের হামলা, নাইজেরিয়ায় মৃত ১১

যাজক-সহ ৭ জনকে অপহরণ করা হয়েছে।
Posted: 12:27 PM Dec 26, 2020Updated: 12:33 PM Dec 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়দিনের অনুষ্ঠান চলাকালীন একটি গির্জায় হামলা চালিয়ে কমপক্ষে ১১ জনকে হত্যা করল বোকো হারাম জঙ্গিরা। ওই গির্জায় ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি যাজক-সহ আরও সাত জনকে অপহরণ করা হয়েছে। নারকীয় এই ঘটনাটি ঘটেছে নাইজেরিয়ার বর্ণ প্রদেশের পেমি গ্রামে।

Advertisement

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বড়দিন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান চলছিল বর্ণ (Borno) প্রদেশের খ্রিষ্টান অধ্যুষিত পেমি (Pemi) গ্রামে। নাইজেরিয়ার স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে সেখানকার গির্জায় আচমকা হামলা চালায় বোকো হারাম জঙ্গিরা। ট্রাক ও মোটরবাইকে করে এসে নির্বিচারে গুলি চালাতে থাকে। গির্জায় ভাঙচুর চালানোর পাশাপাশি আগুন ধরিয়ে দেওয়া হয়। লুট করা হয় সেখানে জমিয়ে রাখা খাবার। আগুন ধরিয়ে দেওয়া হয় গির্জা সংলগ্ন ১০টি বাড়িতেও। এলোপাথাড়ি গুলি চালিয়ে ১১ জনকে হত্যা করার সঙ্গে সঙ্গে গির্জার যাজক-সহ সাত জনকে অপহরণ করে।

[আরও পড়ুন: করোনার নতুন স্ট্রেন ছড়িয়েছে ইউরোপের আটটি দেশে! পরিস্থিতি খতিয়ে দেখছে উদ্বিগ্ন WHO]

এপ্রসঙ্গে স্থানীয় এক প্রশাসনিক আধিকারিক জানান, অনুষ্ঠান চলাকালীন আচমকা গির্জায় হামলা চালায় একদল বোকো হারাম জঙ্গি। নির্বিচারে গুলি চালানোর পাশাপাশি গির্জা ও ওষুধের দোকান-সহ বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। বিষয়টি দেখে এদিক-ওদিক দৌড়াদৌড়ি করতে থাকেন স্থানীয় মানুষরা। তার মধ্যে ১১ জনকে হত্যা করে জঙ্গিরা।

[আরও পড়ুন: প্রকাশ্যে পাকিস্তানের স্বরূপ, ড্যানিয়েল পার্লের হত্যাকারীদের মুক্তিতে ক্ষুব্ধ আমেরিকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement