shono
Advertisement

ভোটের দিনও পাকিস্তানে বিস্ফোরণ, নিরাপত্তারক্ষীদের উপর হামলা! মৃত অন্তত ৩

নির্বাচনের আগেরও দিন জোড়া বিস্ফোরণে কেঁপেছিল পাকিস্তান।
Posted: 02:38 PM Feb 08, 2024Updated: 03:05 PM Feb 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনের দিনও অশান্তি পাকিস্তান। বৃহস্পতিবার ভোট চলাকালীন বালুচিস্তান এবং খাইবার পাখতুনখোয়া প্রদেশে বিস্ফোরণ ও গুলি চলার অভিযোগ মিলেছে। জোড়া হামলায়  ইতিমধ্যে তিনজনের মৃত্যু হয়েছে বলে খবর। যদিও এখনও কেউ হামলার দায় স্বীকার করেনি। 

Advertisement

সংবাদসংস্থা রয়টার্স সূত্রে খবর, বুধবারের পর বৃহস্পতিবারও বালুচিস্তান প্রদেশে বিস্ফোরণ হয়। রাস্তার ধারে বোমা ফেটে প্রাণ গিয়েছে দুই নিরাপত্তারক্ষীর। জখম অন্তত ৯ জন। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে. তা এখনও স্পষ্ট নয়। অন্যদিকে খাইবার পাখতুনখোয়া প্রদেশের টঙ্ক জেলার টঙ্ক শহরে একটি ভোটকেন্দ্রের বাইরে নিরাপত্তারক্ষীদের উপর জঙ্গি হামলা হয়। এলোপাথাড়ি গুলিতে এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে বলে সূত্রের দাবি। নির্বাচনের আগের দিনও জঙ্গি হামলা হয়েছিল পাকিস্তানে। আফগানিস্তানের সীমান্তবর্তী বালুচিস্তান প্রদেশে জোড়া বিস্ফোরণে ৩০ জনের প্রাণ গিয়েছিল। 

ক্রমাগত হিংসার জেরে নির্বাচন পিছিয়ে দেওয়ার দাবিও উঠেছিল একাধিক শিবিরের তরফে। সেই নিয়ে নিরাপত্তা আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসে পাকিস্তানের নির্বাচন কমিশন। সীমান্তের প্রদেশগুলোতে লাগাতার হিংসা সত্ত্বেও নির্বাচন পিছোতে নারাজ ছিল কমিশন। ভোট চলাকালীন হামলা হতে পারে এই আশঙ্কা ছিল আগেই। সেই আশঙ্কা সত্যি করে নির্বাচন চলাকালীন জোড়া হামলা হল পাকিস্তান। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement