shono
Advertisement
Rishabh Pant

বর্ডার গাভাসকর ট্রফিতে ভারতের 'তুরুপের তাস' কে হবেন? বড় ভবিষ্যদ্বাণী সৌরভের

এই ক্রিকেটারকে ভয় পাচ্ছেন খোদ অস্ট্রেলিয়ার অধিনায়কও।
Published By: Arpan DasPosted: 01:55 PM Oct 12, 2024Updated: 02:11 PM Oct 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নভেম্বরের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিযানে নামবে ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে এর আগে দুবারই জিতেছিল টিম ইন্ডিয়া। এবার হ্যাটট্রিকের লক্ষ্যে মাঠে নামবেন রোহিত শর্মারা। আর সেখানে টিম ইন্ডিয়ার বাজি হবেন কে? সেই বিষয়ে মতামত দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

Advertisement

ইতিমধ্যেই বর্ডার গাভাসকর ট্রফি নিয়ে উত্তাপ বাড়তে শুরু করেছে। যা নিয়ে হুঙ্কার দিয়ে রেখেছেন অজি স্পিনার নাথান লিয়ন। তাঁর দাবি, অস্ট্রেলিয়া ‘হোয়াইটওয়াশ’ করবে ভারতকে। দেশের মাটিতে তাঁরা ৫টি টেস্টই জিতবেন। মুখে যাই বলুন না কেন, মাঠে নেমে সামলাতে হবে রোহিত-বিরাটদের। থাকবে জশপ্রীত বুমরাহর বিধ্বংসী বোলিংও। আর সেই সঙ্গে থাকবেন ঋষভ পন্থ। ভারতীয় দলের উইকেটকিপার যে বর্ডার গাভাসকর ট্রফিতে 'তুরুপের তাস' হয়ে উঠবেন, সেটাই মনে করেন সৌরভ।

তিনি বলেছেন, "টেস্টে ঋষভ অসাধারণ প্লেয়ার। ওই সিরিজে ও ভারতের তুরুপের তাস হবে।" সৌরভের ভবিষ্যদ্বাণী ইতিমধ্যেই সত্যি হতে শুরু করেছে। ৬৩২ দিন পর টেস্ট ক্রিকেটে ফিরেই সেঞ্চুরি হাঁকিয়েছেন ঋষভ পন্থ। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের দ্বিতীয় ইনিংসে শুভমান গিলের সঙ্গে জুটি বেঁধে বড় রান তোলেন ভারতীয় উইকেটকিপার। তাঁর ফর্ম আশ্বস্ত করছে রোহিত শর্মাকে।

সেই সঙ্গে দুশ্চিন্তায় ফেলছে বিপক্ষের অধিনায়কদের। যেমন প্যাট কামিন্সকে। ২০২০-’২১ সালের অস্ট্রেলিয়া সফরে পন্থের ব‌্যাটিং এখনও ভোলা যায়নি। কে ভুলেছে ব্রিসবেনে পন্থের সেই ম‌্যাচ জেতানো অবিস্মরণীয় ইনিংস? প্যাট কামিন্সও নিশ্চয়ই ভোলেননি। তাই ঋষভকে থামানোই যে মূল লক্ষ্য, সেটাও জানিয়েছিলেন অজি অধিনায়ক। এবার সৌরভও ভরসা করছেন ঋষভকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নভেম্বরের শেষ দিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিযানে নামবে ভারত।
  • অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে এর আগে দুবারই জিতেছিল টিম ইন্ডিয়া।
  • এবার হ্যাটট্রিকের লক্ষ্যে মাঠে নামবেন রোহিত শর্মারা।
Advertisement