shono
Advertisement

টিমকে তাতাতে মাঠে লারা, ভারত-ওয়েস্ট ইন্ডিজের শততম টেস্টে আমন্ত্রিত গাভাসকর

পোর্ট অব স্পেনে লিটল মাস্টারের ডাবল সেঞ্চুরির দুর্ধর্ষ একটা ইনিংস রয়েছে।
Posted: 09:19 AM Jul 20, 2023Updated: 09:19 AM Jul 20, 2023

স্টাফ রিপোর্টার: শচীন তেণ্ডুলকরের যেমন ওয়াংখেড়ে। ব্রায়ান চার্লস লারার (Brian Lara) তেমন ত্রিনিদাদের পোর্ট অব স্পেন (Port of Spain)। পোর্ট অব স্পেনে খেলা হবে, আর সেই আবহে লারা কোথাও থাকবেন না, হয় নাকি?
এবং ভারত-ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) দ্বিতীয় টেস্টের আগে পোর্ট অব স্পেন জুড়ে শুধু ‘ক‌্যারিবিয়ান প্রিন্স!’
কখনও শ‌্যানন গ‌্যাব্রিয়েল, আলঝারি জোসেফদের সঙ্গে বসে পড়ছেন। হাতেগরম বুঝিয়ে দিচ্ছেন, কী ভাবে উন্নতিসাধন সম্ভব। আবার কখনও ভারতীয় টিমের সঙ্গে হাসি-ঠাট্টা-আড্ডা চলছে। প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে তো দীর্ঘ সময় ধরে আলোচনা চালাতে দেখা গেল লারাকে।
শুধু সিরিজ নির্ধারক টেস্ট বলে নয়, পোর্ট অব স্পেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্টের বিশেষ একটা তাৎপর্যও রয়েছে। সেটা হল, ভারত-ওয়েস্ট ইন্ডিজের মধ‌্যে এটা শততম টেস্ট। যা নিয়ে পারিপার্শ্বিকে বেশ উৎসব-উৎসব একটা ব‌্যাপারও খেয়াল করা গেল। সুনীল গাভাসকরকে আমন্ত্রণ জানানো হয়েছে। এই মাঠেই লিটল মাস্টারের ডাবল সেঞ্চুরির দুর্ধর্ষ একটা ইনিংস রয়েছে। শোনা গেল, গাভাসকর পোর্ট অব স্পেনে যাচ্ছেন। শততম টেস্টে তিনি থাকবেন।

Advertisement

[আরও পড়ুন: বিজেপির দুই গোষ্ঠীর কোন্দল! নজিরবিহীনভাবে তালা ঝুলল ত্রিপুরা ক্রিকেট সংস্থার দপ্তরে]

 

একইসঙ্গে সারা দিন ধরে রক্তদান শিবির চলবে বলে শোনা গেল। আরও আছে। পোর্ট অব স্পেন মাঠে এমনিই একটা ক্রিকেট জাদুঘর রয়েছে। সেখানে এবার ভারতীয় ‘সেকশন’-ও খোলা হচ্ছে। যা উদ্বোধন হবে দ্বিতীয় টেস্টের আগে সকালে।
দ্বিতীয় টেস্ট নিয়ে চর্চার আর একটা বিষয়–পোর্ট অব স্পেন পিচ। ডমিনিকা পিচ যতটা পাটা ছিল, অনেকেরই ধারণা যে পোর্ট অব স্পেনে সেটা হবে না। এখানকার পিচে কিছুটা ঘাস ছাড়া রয়েছে। পেসাররা যা থেকে সুবিধে পেতে পারেন। তবে ভারত অধিনায়ক রোহিত শর্মা টিম আদৌ বদলাবেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। এ দিন ভারতীয় টিমের ঐচ্ছিক ট্রেনিং সেশন ছিল। কিন্তু গতকাল পুরো টিম এসেছিল ট্রেনিংয়ে। আর সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় টিমে বদলের ইঙ্গিত সে ভাবে দেননি রোহিত।
(আজ টিভিতে-ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ
পোর্ট অব স্পেন, সন্ধে ৭.৩০,ডিডি স্পোর্টস)

[আরও পড়ুন: INDIA নয় ওটা ইস্ট ইন্ডিয়া কোম্পানি, কটাক্ষ বিজেপির, জবাব দিল কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement