shono
Advertisement

পার্টির পর হ্যাংওভার? নো টেনশন, এবার অফিস থেকে মিলবে ছুটি

কর্মীদের মুখে চওড়া হাসি ফুটবেই। The post পার্টির পর হ্যাংওভার? নো টেনশন, এবার অফিস থেকে মিলবে ছুটি appeared first on Sangbad Pratidin.
Posted: 09:34 PM Dec 16, 2019Updated: 09:34 PM Dec 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই উৎসবের মরশুম। ক্রিসমাস, বর্ষবিদায়, নতুন বছর বরণ একের পর এক অনুষ্ঠান। রাতভর পার্টি। কিন্তু সকালেই ঘুম চোখেই হ্যাংওভার নিয়েই ছুটতে হবে অফিস। এরপর অফিসে দিনভর ঘুমঘুম ভাব, একটানা চেয়্যারে বসে কাজ করতে বিরক্তি। কিন্তু উপায় কি! ছুটি তো আর মিলবে না। কিন্তু অফিসই যদি পার্টি করার জন্য ছুটি দেয়? ভাবছেন, জেগে স্বপ্ন দেখছেন? গল্প নয়, সত্যি। ব্রিটেনের এক অফিসে মিলছে হ্যাংওভার ডে। পার্টি করার পরদিন বাড়িতে বসেই কাজ করার সুযোগ মিলছে।

Advertisement

উত্তর-পশ্চিমে ব্রিটেনে রয়েছে ডিজিটাল মার্কেটিং সংস্থা ‘দ্য অডিট ল্যাব’। অন্যান্য সংস্থা হ্যাংওভারকে ছুটি নেওয়ার অজুহাত হিসেবে দেখতে রাজি নয়। কিন্তু অডিট ল্যাব সেই পথে হাঁটতে রাজি নয়। জেন ওয়াইয়ের কর্মীদের আকৃষ্ট করতে নতুন পন্থা নিয়েছে অডিট ল্যাব। কর্মীদের ‘হ্যাংওভার ডে’ নেওয়ার সুবিধা দিচ্ছে। এই নীতি অনুযায়ী, পার্টি করার পরের দিন কর্মীদের অফিসে এসে কাজ করতে হবে না। তাঁরা চাইলে বাড়ি থেকে কাজ করতে পারেন। ফলে কর্মীদের কষ্ট কিছুটা কমবে, কোম্পানির কোনও ক্ষতি হবে না। তবে এটি শুধু উৎসবের মরসুমের জন্য নয়। হ্যাংওভার ডে পলিসি সারা বছরই চালু রেখেছে।

[আরও পড়ুন : উইঘুর মুসলিমদের সমর্থন, চিন প্রশাসনের রোষের মুখে ওজিল]

সংস্থার হিউম্যান রিসোর্স বিভাগের দাবি, অনেকেই সপ্তাহের শনি-রবিবার ছুটি পান না। আবার অনেক উৎসব শনি-রবিবার দেখে হয়ও না। সেক্ষেত্রে অফিসের কর্মীরা পার্টি করার সুযোগ পান না। অফিসের কথা মাথায় রেখে কিছুক্ষণ পার্টিতে থেকেই তাঁরা ফিরে যান। আবার যারা পার্টি শেষ করে ভোর রাতে বাড়ি ফেরে তাঁদের হ্যাং ওভার কাটে না। তাঁদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন : ঝুঁকি এড়িয়ে নিরাপদে সাফাই কোন পথে? এবার শেখাবে ‘টয়লেট কলেজ’]

অনেক সময় দেখা যায়, বহু কর্মী পার্টি করার পর মিথ্যা অজুহাতে ছুটি নেন। এবার সেই পরিস্থিতি এড়ানো যাবে বলে মনে করা হচ্ছে। সংবাদমাধ্যম সিএনবিসি-কে অডিট ল্যাবের ডিরেক্টর ক্লেয়ার ক্রম্পটন জানিয়েছেন, এটা একটা পারস্পরিক বিশ্বাসের বিষয়। আশা করা যায় কর্মীরা সত্যি কথা বলবেন ।সংস্থাও কর্মীদের বাস্তব সমস্যাটা বুঝবে।

The post পার্টির পর হ্যাংওভার? নো টেনশন, এবার অফিস থেকে মিলবে ছুটি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার