shono
Advertisement
Shahjahan Sheikh

শাহজাহানের ভাই-সহ ৩ জনকে ফের তলব ইডির, চলতি সপ্তাহেই হাজিরার নির্দেশ

এর আগে কমপক্ষে তিনবার তলব এড়িয়েছেন ওই তিনজন।
Published By: Sayani SenPosted: 01:04 PM Jul 15, 2024Updated: 02:33 PM Jul 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালির 'ত্রাস' শেখ শাহজাহানের ভাই সিরাজউদ্দিন-সহ তিনজনকে তলব ইডির। শাহজাহানের জামাই এবং গাড়িচালককেও তলব করা হয়েছে বলেই খবর। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, আগামী বৃহস্পতি এবং শুক্রবার তাঁদের সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে কমপক্ষে তিনবার তলব এড়িয়েছেন ওই তিনজন। আবারও তলবে বিপাকে প্রত্যেকেই।

Advertisement

গত ৫ জানুয়ারি, সন্দেশখালির সরবেড়িয়ায় শেখ শাহজাহানের বাড়িতে যান ইডি আধিকারিকরা। সন্দেশখালির 'ত্রাসে'র দুটি নম্বরে বার বার যোগাযোগ করার চেষ্টা করেন তদন্তকারীরা। তবে দীর্ঘক্ষণ দুটি নম্বরই ফোন ব্যস্ত থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি। একটি নম্বরে ফোন ধরেন শাহজাহান। তবে ইডির কথা শুনেই ফোন কেটে দেন তিনি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, ফোন কেটে দেওয়ার পরই শাহজাহান অনুগামীরা ইডি আধিকারিকদের ঘিরে ধরেন। হামলার শিকার হন তাঁরা। সরকারি গাড়িতেও চলে ব্যাপক ভাঙচুর। এই ঘটনার পর মাছের ভেড়ি এবং জমি দখলের অভিযোগে শাহজাহানের বিরুদ্ধে সরব হন সন্দেশখালির মহিলারা। দফায় দফায় পথে নামেন তাঁরা।

[আরও পড়ুন: হাই কোর্টে বোস বনাম মমতা মামলার শুনানি শেষ, স্থগিত রায়দান]

শাহজাহান গ্রেপ্তার হওয়ার পর থেকেই একের পর এক নাম সামনে আসে। শাহজাহানের এক ভাই আলমগিরকে গ্রেপ্তার করে সিবিআই। পরে আবার তাঁকে গ্রেপ্তার করে ইডিও। এছাড়া শাহজাহান 'ঘনিষ্ঠ' হিসাবে পরিচিত শিবু হাজরা এবং দিদার বক্সকেও গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে এখনও কোনও খোঁজ নেই শাহজাহানের ভাই সিরাজউদ্দিনের। তাঁকেই বার বার নোটিস পাঠাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির স্ক্যানারে শাহজাহানের জামাই এবং গাড়িচালকও। সূত্রের খবর, রেশন দুর্নীতি এবং জমি, ভেড়ি দখল সংক্রান্ত অভিযোগেই তলব করা হয়েছে ওই তিনজনকে। ইডির তলবে তাঁরা সাড়া দেন কিনা, সেটাই দেখার।

[আরও পড়ুন: প্রজনন হারে কেন্দ্রের চিন্তা বাড়াচ্ছে দেশের ৫ রাজ্য, তালিকায় কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সন্দেশখালির 'ত্রাস' শেখ শাহজাহানের ভাই সিরাজউদ্দিন-সহ তিনজনকে তলব ইডির।
  • আগামী বৃহস্পতি এবং শুক্রবার তাঁদের সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।
  • এর আগে কমপক্ষে তিনবার তলব এড়িয়েছেন ওই তিনজন।
Advertisement