shono
Advertisement

ভারত থেকে বাংলাদেশে ময়ূর পাচারের ছক! নদিয়া সীমান্ত থেকে গ্রেপ্তার ১৯ বছরের তরুণ

উদ্ধার হয়েছে চারটি ময়ূর।
Posted: 07:19 PM Sep 24, 2023Updated: 07:19 PM Sep 24, 2023

সঞ্জিত ঘোষ, নদিয়া: এবার বন্যপ্রাণ পাচারচক্রের হদিশ মিলল নদিয়া সীমান্তে। বাংলাদেশে পাচারের সময় চারটি ময়ূর-সহ এক যুবককে গ্রেপ্তার করল বিএসএফ (BSF)। শনিবার রাতে ধানতলা থানার ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে ময়ূর-সহ (Peacock) ওই যুবককে গ্রেপ্তার করেছেন সীমান্তরক্ষী বাহিনী। তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। 

Advertisement

সূত্রের খবর, শনিবার রাতে দত্তফুলিয়া ভারত-বাংলাদেশ সীমান্তে (Indo-Bangladesh) টহল দেওয়ার সময় BSF কর্মীরা খেয়াল করে একটি খাঁচায় কিছু পাখি নিয়ে তারকাটা টপকে বাংলাদেশ যাওয়ার চেষ্টা করছে। জানা যায় এর পরই BSF কর্মীরা ওই যুবককে দাঁড়াতে বললে পালানোর চেষ্টা করে ওই যুবক। সেই সময় পড়ে গিয়ে গুরুতর জখমও হয় সে। এরপরেই গ্রেপ্তার করা হয় ওই যুবককে। পাশাপাশি BSF কর্মীরা উদ্ধার করে চারটি ময়ূর ।

[আরও পড়ুন: বিদেশ থেকে ফিরেই স্বাস্থ্যপরীক্ষা, এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী]

উদ্ধার হওয়া পাখি-সহ যুবককে গ্রেপ্তার করে ধানতলা পুলিশ এর হাতে তুলে দেয় BSF। রবিবার ধানতলা থানার পুলিশ ধৃত যুবককে রানাঘাট আদালতে হাজির করা হলে রানাঘাট মহাকুমা আদালত ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। বাজেয়াপ্ত ময়ূরগুলো রানাঘাটে (Ranaghat)বনদপ্তরের হাতে তুলে দেয় পুলিশ। এ বিষয়ে আইনজীবী চন্দন দে জানান, ”একটি ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের  বয়স ১৯ বছর, নাম জীবন মজুমদার। তাকে ১৪ দিনের জেল হেফাজত দেওয়া হয়েছে। বন্যপ্রাণ পাচার বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।” এই ঘটনার পর থেকে নদিয়া সীমান্তে নজরদারি আরও বাড়ানো হয়েছে। 

[আরও পড়ুন: আঙুলের ছাপ চুরি করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট সাফ! পুলিশের জালে ৩ যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement