shono
Advertisement

সেফটিবেল্ট ছাড়াই ১৫০ ফুট উঁচু থেকে ঝাঁপ! বাঞ্জি জাম্পিংয়ে মর্মান্তিক মৃত্যু তরুণীর

ভুল বুঝে আগেভাগে ঝাঁপ দেন তরুণী!
Posted: 06:14 PM Nov 05, 2022Updated: 06:14 PM Nov 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঞ্জি জাম্পিং (Bungee Jumping) করতে গিয়ে ভুল বোঝাবুঝিতে মর্মান্তিক মৃত্যু তরুণীর। সামনে থেকে প্রেমিকার মৃত্যু দেখলেন অসহায় প্রেমিক। দড়ি না বেঁধে দেড়শো ফুটেরও বেশি উঁচু থেকে ঝাঁপ দেন তরুণী। তাতেই প্রাণ গেল তাঁর। উত্তর কলম্বিয়ার (South Colombia) এই ঘটনায় অস্বস্তিতে পড়েছে একটি বাঞ্জি জাম্পিং সংস্থা। এখনও পর্যন্ত স্পষ্ট নয়, কেন দড়ি ছাড়াই অত উঁচু থেকে ঝাঁপ দেন তরুণী।

Advertisement

২৫ বছর বয়সি তরুণীর নাম ইয়েসিনা মোরালেস গোমেজ। ইয়েসিনা ও তাঁর প্রেমিক দু’জনেই অ্যাডভেঞ্চারপ্রেমী। ফলে বাঞ্জি জাম্পিংয়ের পরিকল্পনা। এই খেলায় শরীরে দড়ি বেঁধে অনেক উঁচু থেকে লাফ দেওয়া নিয়ম। বিপদের মধ্যে লাফিয়ে পড়ে তা অতিক্রমের মজা নেন মানুষ। উত্তর কলম্বিয়ার অ্যামাগার স্কাই বাঞ্জি জাম্পিং নামের একটি সংস্থায় অ্যাডভেঞ্চারে মাতেন ইয়েসিনা ও তাঁর প্রেমিক। জানা গিয়েছে, ৫০ মিটার উঁচু থেকে লাফ দেন ইয়াসিনা। প্রেমিক ও তিনি একসঙ্গে ঝাঁপ দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু ভুল বোঝাবুঝি হয়।

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ায় কে-পপের অনুষ্ঠানে বিশৃঙ্খলা, পদপিষ্ট হয়ে জ্ঞান হারালেন ৩০ জন]

জানা গিয়েছে, প্রেমিকের শরীরে দড়ি বাঁধার পর তাঁকে লাফ দিতে বলেন উপস্থিত প্রশিক্ষিক। যদিও ইয়াসিন ভাবেন তাঁকে লাফ দিতে বলা হচ্ছে। এবং তিনি লাফ দেন। এতেই মৃত্যু হয় তাঁর। পরে চিকিৎসক জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ইয়াসিনের। যদিও এমন ঘটনার কথা মানতে চায়নি কলম্বিয়ার ওই বাঞ্জি জাম্পিং সংস্থাটি। তাদের দাবি, ঘটনার সময় তরুণীর সঙ্গে তাঁর প্রেমিক ছিলেন না। আলাদা আলাদা ভাবে লাফানোর ব্যবস্থা করা হয়।

[আরও পড়ুন: ‘মিথ্যে ছড়ানোর মঞ্চ কিনলেন!’ টুইটার কেনায় মাস্ককে খোঁচা বাইডেনের]

এদিকে ঘটনার তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ প্রশাসন। সূত্রের খবর, তরুণীর ঘটনার বিষয়ে যাবতীয় তথ্য প্রমাণ জমা দিয়েছে বাঞ্জি জাম্পিং সংস্থা। তারা জানিয়েছে, যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral Video) হয়েছে তা ইয়াসিনার নয়। বরং অন্য একজনের, তাঁকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে তরুণীর মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement