shono
Advertisement

চুক্তির বেড়াজালে উধাও বহু চ্যানেল, বঞ্চিত কেবল টিভির দর্শকরা

প্রিয় দলের খেলা থেকে পছন্দের সিরিয়াল, দেখা যাচ্ছে না কিছুই।
Posted: 11:39 AM Feb 19, 2023Updated: 11:43 AM Feb 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচ। অন্যদিকে বাংলা বনাম সৌরাষ্ট্রের রনজি ফাইনাল। রয়েছে বিদেশি ফুটবল লিগের খেলাও। কিন্তু টিভির পর্দায় যে আসছে না স্পোর্টস চ্যানেলগুলিই। শনিবার একটু বেলার দিক থেকেই এমন পরিস্থিতির মুখে পড়তে হল অসংখ্য দর্শককে। দেখা গিয়েছে, বিনামূল্যের চ্যানেল নিয়ে সমস্যা নেই। কিন্তু সম্প্রচার বন্ধ পে চ্যানেলের। ফলে খেলা থেকে বিনোদন চ্যানেলের সম্প্রচার সবই বন্ধ।

Advertisement

কিন্তু কেন এই সমস্যা? আসলে চ্যানেলগুলির সঙ্গে এমএসও চুক্তি সংক্রান্ত ঝামেলার কারণেই এই পরিস্থিতি। আর তাই বন্ধ হয়ে গিয়েছে পে চ্যানেলের সম্প্রচার। জানা যাচ্ছে, ডিজনি স্টার, সোনি এবং জি-র মতো বড় সম্প্রচারকারীরা কেবল টিভি (Cable TV) সরবরাহকারী প্ল্যাটফর্মগুলি থেকে চ্যানেলগুলির জন্য দাম বাড়ানোর শর্ত রেখেছিল। অল ইন্ডিয়া ডিজিটাল কেবল ফেডারেশন তথা এআইডিসিএফের নেতৃত্বে কেবল টিভি অপারেটররা মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদ করলেও ব্রডকাস্টাররা তাদের কথা শোনেনি। যার জেরে কেবল এই রাজ্যেই নয়, সারা দেশের নানা প্রান্তেই একই সমস্যা দেখা দিয়েছে। সারা দেশের প্রায় সাড়ে চার কোটি পরিবার এর ফলে টিভিতে প্রিয় চ্যানেল দেখা থেকে বঞ্চিত হচ্ছে।

[আরও পড়ুন: পঞ্চায়েতের আগে সংগঠন চাঙ্গা করাই লক্ষ্য, এবার যুব মোর্চাকে গ্রামমুখী করছে বিজেপি]

এই পরিস্থিতিতে এআইডিসিএফ ব্রডকাস্টার ও ট্রাইয়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছে। তাদের দাবি, ট্রাইয়ের (TRAI) উদাসীন মনোভাব ও ব্রডকাস্টারদের একনায়কত্বের কারণেই দর্শকদের ভোগান্তির মুখে পড়তে হচ্ছে। প্রিয় দলের খেলা থেকে পছন্দের সিরিয়াল- দেখা যাচ্ছে না কিছুই। এই পরিস্থিতিতে জট কাটার আশায় তাঁরা।

[আরও পড়ুন: স্কুলেই দেশভক্তি শেখানো হবে পড়ুয়াদের, নয়া উদ্যোগ দিল্লির আপ সরকারের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement